HomeMobiles৭ হাজার টাকা থেকে শুরু, ফাটাফাটি ফিচারের এই Realme ফোনগুলি কিনুন ১৫...

৭ হাজার টাকা থেকে শুরু, ফাটাফাটি ফিচারের এই Realme ফোনগুলি কিনুন ১৫ হাজার টাকার কমে

দাম কম হলেও প্রত্যেকটি Realme ফোন স্টাইলিশ ডিজাইন ও মাল্টিটাস্কিং বা গেমিংয়ের জন্য ল্যাগ-ফ্রি পারফরম্যান্স অফার করবে। এছাড়া প্রতিবেদনে উল্লেখিত মডেলগুলিতে - HD+ / FHD+ ডিসপ্লে প্যানেল, শক্তিশালী প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও উন্নত সিকিউরিটি ফিচার পাওয়া যাবে

একটি নয়া স্মার্টফোন খরিদ্দারীর ক্ষেত্রে সকলের বাজেট একসমান হয় না। কেউ দামের তোয়াক্কা না করে ফিচার-কেন্দ্রিক প্রিমিয়াম হ্যান্ডসেট কিনতে চান, তো কেউ আবার বাজেট বজায় রেখে সাশ্রয়ী মূল্যের একটি মোবাইল কেনার পক্ষপাতী। এক্ষেত্রে আপনাদের মধ্যে যারা অতিশয় সস্তায় কার্যকরী ফিচারে ঠাসা একটি স্মার্টফোন কিনতে আগ্রহী তাদের জন্য আজ আমরা নিয়ে এসেছি কয়েকটি দুর্দান্ত বাজেট-রেঞ্জের Realme স্মার্টফোনের তালিকা, যেগুলির দাম শুরু হচ্ছে মাত্র ৬,৯৯৯ টাকা থেকে। আর দামে কম হলেও প্রত্যেকটি মডেল স্টাইলিশ ডিজাইন ও মাল্টিটাস্কিং বা গেমিংয়ের জন্য ল্যাগ-ফ্রি পারফরম্যান্স অফার করবে। এছাড়া প্রতিবেদনে উল্লেখিত মডেলগুলিতে – HD+ / FHD+ ডিসপ্লে প্যানেল, শক্তিশালী প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও উন্নত সিকিউরিটি ফিচার পাওয়া যাবে। চলুন এবার তালিকাটি দেখে নেওয়া যাক…

১৫,০০০ টাকার নিচে উপলব্ধ Realme স্মার্টফোনের তালিকা

Realme narzo 50i (Mint Green, 2GB RAM+32GB Storage) : ৬,৯৯৯ টাকা

এটি হল অত্যন্ত বাজেট-বান্ধব দামে ভালো পারফরম্যান্স প্রদানকারী একটি মডেল। এক্ষেত্রে ডুয়েল সিমের রিয়েলমি নারজো ৫০আই ফোনে রয়েছে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস (১,৬০০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ নচ স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও, ৮৮.৭ % স্ক্রিন-টু-বডি রেশিও, ২৭০পিপিআই পিক্সেল ডেনসিটি ও ৪০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। রিয়েলমির এই ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর এসসি৯৮৬৩এ (SC9863A) প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই গো কাস্টম স্কিনে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, রিয়েলমি নারজো ৫০আই, ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.০) এআই রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.২) এআই সেলফি ক্যামেরা‌ সহ এসেছে। রিয়ার ক্যামেরাটি ৩০ এফপিএস রেটের ১০৮০পিক্সেল ভিডিও রেকর্ড করতে সক্ষম। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৩ দিনের স্ট্যান্ডবাই টাইম অফার করবে। আর সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ফিচার।

কেনার কারণ-

• ১০৮০পিক্সেল রেজোলিউশনে ভিডিও রেকর্ডিংয়ে সমর্থ রিয়ার ক্যামেরা
• ৪০০ নিট পিক ব্রাইটনেস সমর্থিত ডিসপ্লে প্যানেল
• ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি

Realme narzo 50i Prime (Dark Blue 4GB RAM+64GB Storage) : ৮,৯৯৯ টাকা

রিয়েলমি নারজো ৫০আই প্রাইম ফোনে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস (১,৬০০ x ৭২০ পিক্সেল) LCD ডিউ-ড্রপ নচ ডিসপ্লে প্যানেল রয়েছে, যার পিক ব্রাইটনেস ৪০০ নিটস৷ পারফরম্যান্সের জন্য এতে ইউনিসক টি৬১২ চিপসেট ব্যবহৃত। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ (Realme UI 2.0) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। ফটোগ্রাফির জন্য এই ৪জি মডেলের ব্যাক প্যানেলে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর অবস্থান করছে। আর সেলফি তোলার জন্য একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে। এই বাজেট রিয়েলমি ফোনটি নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করে না। তবে, এতে অতিরিক্ত স্টোরেজের জন্য ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট উপলব্ধ। আর পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি নারজো ৫০আই প্রাইম -এ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

কেনার কারণ-

• HD+ রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল
• AI রিয়ার ক্যামেরা
• আল্ট্রা পাওয়ার সেভিংস মোড ও ১০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট

Realme narzo 50 (Speed Black, 4GB RAM+64GB Storage) : ১২,৯৯৯ টাকা

ডুয়েল-সিমের (ন্যানো) রিয়েলমি নারজো ৫০ স্মার্টফোনে দেখা যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬-ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪১২x১০৮০ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। আবার ডিভাইসের ব্যাক প্যানেলে বিদ্যমান রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। পারফরম্যান্সের জন্য আলোচ্য মডেলে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

কেনার কারণ-

• হাই-স্পিড সম্পন্ন মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর
• ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল
• ৩৩ ওয়াট ডার্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি

Realme C35 (Glowing Green, 4GB RAM, 64GB Storage) : ১১,৪০০ টাকা

রিয়েলমি সি৩৫ ফোনে ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার-ড্রপ নচ স্টাইল এবং এটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ৪০১পিপিআই পিক্সেল ডেনসিটি, ৪৮০ নিট পিক ব্রাইটনেস, ২০:৯ এসপেক্ট রেশিও এবং ৯০.৭% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য ফোনে ব্যবহার করা হয়েছে – এআরএম মালি-জি৫৭ জিপিইউ সহ ২.০ গিগাহার্টজ ক্লক রেটের ইউনিসক টাইগার টি৬১৬ চিপসেট। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই (Realme UI) কাস্টম স্কিনে রান করে। ফটোগ্রাফির জন্য সি-সিরিজের এই মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল Samsung S5KJN1 প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ব্ল্যাক-এন্ড-হোয়াইট লেন্স৷ আবার ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের Sony IMX355 সেলফি ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য ডুয়েল-সিমের এই ডিভাইসে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর সিকিউরিটির জন্য মিলবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

কেনার কারণ-

• ফুল গ্লাস ফিনিশিং ব্যাক প্যানেল
• স্লিম এবং স্লিক বাহ্যিক ডিজাইন
• ফুল এইচডি প্লাস IPS LCD টাচস্ক্রিন

Realme narzo 50A Prime (Flash Black, 4GB RAM+128GB Storage) : ১২,৪৯৯ টাকা

রিয়েলমি নারজো ৫০এ প্রাইম ফোনে রয়েছে ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে, যা ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এতে অক্টা কোর ইউনিসক টি৬১২ প্রসেসর আছে। আবার ফটোগ্রাফির জন্য হ্যান্ডসেটে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি মনোক্রোম পোট্রেট সেন্সর এবং একটি ম্যাক্রো শ্যুটার। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি নারজো ৫০এ প্রাইম ফোনে ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। আর সিকিউরিটির জন্য সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

কেনার কারণ-

• ফেস আনলক ও সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সিকিউরিটি ফিচার
• ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন
• ৫০ মেগাপিক্সেল AI ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট

RELATED ARTICLES

Most Popular