গেমিং ফোনের বাপ! Red Magic 9 Pro ও Red Magic 9 Pro+ সর্বশক্তিমান অ্যান্ড্রয়েড প্রসেসর সহ লঞ্চ হল

Avatar

Published on:

Red Magic 9 Pro Magic 9 Pro Plus launched

Nubia সংস্থার সাব-ব্র্যান্ড Red Magic আজ (২৩শে নভেম্বর) চীনের বাজারে Red Magic 9 Pro স্মার্টফোন সিরিজের ঘোষণা করেছে। নবাগত এই গেম-কেন্দ্রিক স্মার্টফোন লাইনআপের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – Red Magic 9 Pro এবং Red Magic 9 Pro+। ফিচার হিসাবে উভয় মডেলেই – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক স্কিন, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং স্টেরিও ডুয়াল স্পিকার সিস্টেম পাওয়া যাবে। আবার ডিভাইসগুলি যাতে অধিক উত্তপ্ত হয়ে না যায় তার জন্য উন্নত কুলিং সিস্টেমও দেওয়া হয়েছে। চলুন Red Magic 9 Pro সিরিজের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Red Magic 9 Pro সিরিজের ডিজাইন

রেড ম্যাজিক ৯ প্রো সিরিজের ফোনগুলি ‘আল্টিমেট ক্যান্ডি বার’ হিসাবে আখ্যায়িত হয়েছে। ডিভাইস দুটি ফ্ল্যাট ব্যাক প্যানেল এবং ফুল-স্ক্রীন ডিসপ্লে সহ এসেছে। অর্থাৎ, ফোনগুলির পিছনে কোনও ক্যামেরা বাম্প নেই এবং আবার স্ক্রিনে সামনের সেলফি ক্যামেরা কাটআউট দেখা যাবে না। এক্ষেত্রে উভয় মডেলই আন্ডার-ডিসপ্লে ক্যামেরার সাথে এসেছে, যা সংস্থার নিজস্ব আন্ডার-স্ক্রিন কিউ৯+ লুমিনেসেন্ট উপাদান দিয়ে আবৃত থাকছে, যাতে সেন্সরে প্রবেশ করা আলো বিচ্ছুরিত না হয়। রেড ম্যাজিক ৯ প্রো এবং ৯ প্রো+ ফোন ৮.৯ মিমি পুরু।

Red Magic 9 Pro সিরিজের স্পেসিফিকেশন

রেড ম্যাজিক ৯ প্রো সিরিজের উভয় মডেলই ৬.৮-ইঞ্চির (২৪৮০x১১১৬ পিক্সেল) ফুল-স্ক্রিন AMOLED ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট. ২১৬০ হার্টজ আল্ট্রা-হাই ফ্রিকোয়েন্সি PWM ডিমিং + DC ডিমিং, ৯৬০ হার্টজ মাল্টি-ফিঙ্গার টাচ স্যাম্পলিং রেট, ১৬০০ নিট পিক ব্রাইটনেস, DCI-P3 কালার গ্যামেট, HDR10+ প্রযুক্তি এবং ৯৩.৭% স্ক্রিন-টু-বডি রেশিও সমর্থন করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য রেড ম্যাজিক ৯ প্রো এবং ৯ প্রো+ মডেলে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর আছে। এতে LPDDR5X র‍্যাম এবং UFS4.0 স্টোরেজ পাওয়া যাবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রেডম্যাজিক ওএস ৯.০ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। এই কাস্টম রম এক্স গ্র্যাভিটি ২.০ (X Gravity 2.0) সফ্টওয়্যার সাপোর্ট করে, যা কন্ট্রোলার, কী-বোর্ড বা মাউসের ক্ষেত্রে অন-স্ক্রিন কন্ট্রোল / অ্যাক্সেস অফার করে।

রেড ম্যাজিকের এই লেটেস্ট সিরিজের দুটি ডিভাইসেই ইন-হাউস রেড কোর আর২ প্রো গেম চিপ ব্যবহার করা হয়েছে। এই চিপ – হ্যাপটিক ফিডব্যাক, অডিও এবং টাচ-স্যাম্পলিং রেটের মতো বৈশিষ্ট্যগুলি এনহ্যান্স করে আরো উন্নত গেমিং অভিজ্ঞতা প্রদানে সক্ষম। আবার অধিক ব্যবহারে ডিভাইস যাতে গরম না হয়ে যায়, তার জন্য এতে ১০,১৮২mm² ভেপার চেম্বার, একটি নতুন অ্যালয় ফ্যান, ওয়াটারফল এয়ার ডাক্ট এবং CUBE এনার্জি ইঞ্জিন রয়েছে। এই প্রত্যেকটি বৈশিষ্ট্য, স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা উৎপন্ন তাপকে ২৫° সেলসিয়াস পর্যন্ত কমাতে সক্ষম। একই সাথে সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে যে, রেড ম্যাজিক ৯ প্রো এবং ৯ প্রো+ ফোনে ৬০ মিনিট পর্যন্ত ৬০ ফ্রেম-পার-সেকেন্ড রেটে নির্বিঘ্নে ‘জেনশিন ইমপ্যাক্ট’ গেম খেলা যাবে। আবার স্মুথ গেমিংয়ের জন্য এতে রয়েছে ৫২০ হার্টজ টাচ শোল্ডার বাটন। অন্যান্য ফিচারের কথা বললে, সিরিজটি – ম্যাজিক সাউন্ড স্টেরিও ডুয়াল স্পিকার সিস্টেম, ৩টি ইনবিল্ট মাইক, ওয়াই-ফাই ৭, IR রিমোট কন্ট্রোল, NFC এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক সহ লঞ্চ হয়েছে।

Red Magic 9 Pro সিরিজে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Samsung GN5 প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। তদুপরি পাওয়ার ব্যাকআপের জন্য সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ Red Magic 9 Pro -তে ৬,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে এবং মাত্র ৩৫ মিনিটে ডিভাইস ফুল চার্জ করতে সমর্থ। অন্যদিকে, টপ-এন্ড Red Magic 9 Pro+ হ্যান্ডসেট এসেছে ১৬৫ ওয়াট আল্ট্রা-ফাস্ট ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ। এই ব্যাটারি মাত্র ১৬ মিনিটে ১০০% চার্জ হবে বলে দাবি করেছেন সংস্থা। উভয় মডেলেই ইউএসবি ৩.২ জেন ২ প্রোটোকল এবং টাইপ-সি পোর্ট সাপোর্ট করে।

Red Magic 9 Pro সিরিজের দাম এবং প্রাপ্যতা

JD.com সাইটের লিস্টিং অনুসারে, Red Magic 9 Pro সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের দাম শুরু হচ্ছে ৪,৩৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৫০,২০০ টাকা) থেকে। এই দাম ফোনটির ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার উচ্চতর রেড ম্যাজিক ৯ প্রো+ মডেলের টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬২,৮০০ টাকা) ধার্য করা হয়েছে। সিরিজটি মোট তিনটি কালার অপশনে এসেছে, যথা – ডার্ক নাইট, ডিউটেরিয়াম ফ্রন্ট ট্রান্সপারেন্ট ডার্ক নাইট এবং ডিউটেরিয়াম ফ্রন্ট ট্রান্সপারেন্ট সিলভার উইংস।

আগামী ২৮শে নভেম্বর সকাল ১০টা থেকে Red Magic 9 Pro সিরিজ বিক্রির জন্য উপলব্ধ হবে। এই মুহূর্তে চীনের সমস্ত অনলাইন শপিং প্ল্যাটফর্মে এই লাইনআপের প্রি-অর্ডার শুরু হয়েছে।

সঙ্গে থাকুন ➥