বিশ্বের প্রথম Snapdragon 8 Gen 2 চিপসেট যুক্ত গেমিং স্মার্টফোনের ফিচার্স শুনলে চোখ কপালে উঠবে

Published on:

RedMagic 8 Pro Gaming Smartphone specifications leaked

নুবিয়া (Nubia) তাদের RedMagic গেমিং স্মার্টফোন সিরিজের পরবর্তী হ্যান্ডসেটগুলি শীঘ্রই বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷ কোম্পানি ইতিমধ্যেই আপকামিং RedMagic 8 সিরিজের লঞ্চের জন্য টিজারও প্রকাশ করেছে। নুবিয়া দাবি করেছে যে, তারা Qualcomm-এর ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 2 প্রসেসর যুক্ত বিশ্বের প্রথম গেমিং স্মার্টফোন লঞ্চ করবে। এই সিরিজের টপ-এন্ড মডেল RedMagic 8 Pro সম্প্রতি 3C (CCC) এর অনুমোদনও লাভ করেছে, যার তালিকাটি এই গেমিং হ্যান্ডসেটের চার্জিং স্পিডও প্রকাশ করেছে। আর এখন আবার এক জনপ্রিয় টিপস্টার RedMagic 8 Pro-এর কিছু মূল স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস করেছেন। চলুন তাহলে এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল RedMagic 8 Pro গেমিং ফোনের স্পেসিফিকেশন

নুবিয়া রেডম্যাজিক ৮ প্রো ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকে নির্বাচিত বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর তার আগেই এক চীনা টিপস্টার গেমিং ফোনটির স্পেসিফিকেশনগুলি শেয়ার করেছেন। জানা যাচ্ছে, এতে ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। স্ক্রিনটি ফ্ল্যাট হবে। রিফ্রেশ রেট উল্লেখ না থাকলেও, এটি কমপক্ষে ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে বলে অনুমান।

ফোনটি একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার সাথে আসবে। আর রিয়ার প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ দেখা যাবে – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি তৃতীয় সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য, RedMagic 8 Pro মডেলটি ৫,০০০ বা ৬,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে বলে জানা গেছে। এটি ১৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট প্রদান করবে বলেও শোনা যাচ্ছে। ডিভাইসটির ওজন প্রায় ২২৮ গ্রাম এবং পরিমাপ ১৬৩.৯৮×৭৬.৩৫×৮.৯ মিলিমিটার হবে।

জানিয়ে রাখি, RedMagic 8 Pro-এ কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটির উপস্থিতির বিষয়ে আগেই নিশ্চিত করছে নুবিয়া, যেটির সর্বোচ্চ ক্লক স্পিড ৩.২ গিগাহার্টজ। এছাড়া, এই ফ্ল্যাগশিপ চিপসেটে ২.৮ গিগাহার্টজে ক্লক করা চারটি পারফরম্যান্স কোর এবং ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডের তিনটি এফিসিয়েন্সি কোরও রয়েছে। আশা করা যায়, নুবিয়া অন্ততপক্ষে ৮ জিবি/১২ জিবি/১৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে RedMagic 8 Pro লঞ্চ করবে। ফোনটি ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ ভার্সনে আসতে পারে।

উল্লেখ্য, নুবিয়া গেমিং এবং অডিও অভিজ্ঞতা বৃদ্ধির জন্য এই ডিভাইসে নিজস্ব রেড কোর ১ চিপটি ব্যবহার করতে পারে। RedMagic 8 Pro-তে কম্প্যাটিবল গেমগুলির জন্য কাস্টমাইজযোগ্য শোল্ডার ট্রিগার বাটন থাকার পূর্ণ সম্ভাবনা রয়েছে, যা পূর্বসূরি মডেলেও পাওয়া যায়। হিটিং নিয়ন্ত্রণে রাখতে, আশা করা যায়, রেডম্যাজিক সিরিজের এই মডেলটি একটি কুলিং সিস্টেমের সাথে আসবে। সবশেষে, আপকামিং হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক নুবিয়ার কাস্টম রেডম্যাজিক ইউআই (RedMagic UI) কাস্টম স্কিনে রান করবে।

সঙ্গে থাকুন ➥