Redmi 12 5G: লঞ্চ খুব তাড়াতাড়িই, লিক হল নতুন রেডমি ফোনের ডিজাইন-স্পেসিফিকেশন

Avatar

Published on:

Redmi 12 5G Design leaked

রেডমি (Redmi) ভারতের বাজারে আগামী ১ আগস্ট 4G সাপোর্টের সঙ্গে Redmi 12 লঞ্চ করবে বলে স্থির করেছে। তবে কিছু সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, কোম্পানি স্মার্টফোনটির 5G ভার্সনের ওপরও কাজ করছে। জল্পনা বাড়িয়ে এখন এক নির্ভরযোগ্য টিপস্টারের সৌজন্যে নতুন একটি রেডমি হ্যান্ডসেটের ডিজাইন রেন্ডার সামনে এসেছে, যা Redmi 12 5G-এর ছবি বলে মনে করা হচ্ছে। আসুন তাহলে এই রেন্ডার থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Redmi 12 5G-এর রেন্ডার

গত মাসে, রেডমি চীনা মার্কেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ চিপসেটের সাথে রেডমি নোট ১২আর স্মার্টফোনটি উন্মোচন করেছে। লঞ্চের পরে, টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক দাবি করেছেন যে নোট ১২আর-কে বিশ্ব বাজারের জন্য রেডমি ১২ ৫জি হিসাবে রিব্র্যান্ড করা হবে। এছাড়াও, টিপস্টার বলেছেন যে ভারতে রেডমি নোট ১২আর-এর রিব্র্যান্ডেড সংস্করণটিকে পোকো এম৬ প্রো ৫জি নামে লঞ্চ করা হবে।

আর এখন, টিপস্টার স্নুপিটেক টুইটারে একটি ফোনের ছবি শেয়ার করেছেন, যা রেডমি নোট ১২আর-এর গ্লোবাল সংস্করণ, অর্থাৎ রেডমি ১২ ৫জি-এর ডিজাইনটি তুলে ধরেছে। রেন্ডারে প্রদর্শিত ফোনটির সাথে নোট ১২আর-এর স্কাই ফ্যান্টাসি কালার ভ্যারিয়েন্টের হুবহু মিল রয়েছে।

জানিয়ে রাখি, 23076RN8DY মডেল নম্বর সহ Redmi 12 5G ইতিমধ্যেই থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর মতো সার্টিফিকেশন প্ল্যাটফর্মগুলি দ্বারা অনুমোদিত হয়েছে৷ 23076RN4BI মডেল নম্বর যুক্ত এর ভারতীয় সংস্করণটিও দেশের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়েছে। তাই, Redmi 12 5G আগামী কয়েক সপ্তাহের মধ্যেই একাধিক দেশে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

Redmi 12 5G: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Redmi 12 5G-এ ৬.৭৯ ইঞ্চির ফুলএইচডি+ এলসিডি ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০.৫:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করবে। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর দ্বারা চালিত ফোনটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12 5G-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ডুয়েল-ক্যামেরা ইউনিট থাকতে পারে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) সফ্টওয়্যার সংস্করণে রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12 5G ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে আশা করা হচ্ছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥