রেডমির ইতিহাসে প্রথমবার, একসঙ্গে Flipkart ও Amazon থেকে পাওয়া যাবে Redmi 12

Avatar

Published on:

Redmi 12 Launch Date

আগামী ১লা আগস্ট ভারতের বাজারে Redmi 12 নামের একটি নয়া স্মার্টফোন লঞ্চ করার ঘোষণা করেছে Xiaomi। এক্ষেত্রে সংস্থাটি ইতিমধ্যেই আলোচ্য ডিভাইসকে কয়টি কালার ভ্যারিয়েন্টের সাথে নিয়ে আসা হবে, তা টিজ করেছে। জানা গেছে আসন্ন এই স্মার্টফোনটি মোট তিনটি কালার অপশন, যথা – প্যাস্টেল ব্লু, জেড ব্ল্যাক এবং মুনস্টোন সিলভারের সাথে আত্মপ্রকাশ করবে। আজ আবার Xiaomi আরেকটি টিজার শেয়ার করে নিশ্চিত করেছে যে, Redmi 12 লঞ্চ-পরবর্তী সময়ে সংস্থার ভারতীয় শাখার অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart এবং Amazon, উভয় শপিং সাইটের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে, যা বর্তমান সময়ে দেখা যায় না বললেই চলে।

প্রসঙ্গত, Flipkart ইতিমধ্যেই আসন্ন Redmi 12 স্মার্টফোনের জন্য একটি ডেডিকেটেড ল্যান্ডিং পেজ লাইভ করেছে। যেখানে উল্লেখ আছে যে, Redmi-ব্র্যান্ডেড নাম্বার-সিরিজের মোবাইলগুলির তুলনায় এই নতুন হ্যান্ডসেটে সবচেয়ে বড় ডিসপ্লে দেখা যাবে।

জানিয়ে রাখি, এই স্মার্টফোনকে পূর্বেই অন্যান্য দেশীয় বাজারে লঞ্চ করা হয়েছে। এক্ষেত্রে Redmi 12 -এর ভারতীয় সংস্করণটি গ্লোবাল ভ্যারিয়েন্টের অনুরূপ ফিচারের সাথে আসবে বলেই মনে হচ্ছে। তাই চলুন এবার ডিভাইসটি স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক…

Redmi 12 স্মার্টফোনের স্পেসিফিকেশন

রেডমি ১২ হল একটি মিড-রেঞ্জের ৪জি স্মার্টফোন। এতে ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে, যা ৫৫০ নিট পিক ব্রাইটনেস এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। আবার ভালো পারফরম্যান্স প্রদানের জন্য ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর সহ এসেছে। সিকিউরিটি ফিচার হিসাবে এই ফোনের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেডেড মিলবে।

Redmi 12 স্মার্টফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, আলোচ্য হ্যান্ডসেটের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদিকে সেলফি ও ভিডিও চ্যাটিংয়ের জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শ্যুটার উপলব্ধ।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, Redmi 12 স্মার্টফোনে কানেক্টিভিটির জন্য ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে৷ এটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP53 রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥