HomeMobilesRedmi 13 4G ভাঙতে পারে বিক্রির সমস্ত রেকর্ড, 108MP ক্যামেরা তুলবে সেরা ছবি

Redmi 13 4G ভাঙতে পারে বিক্রির সমস্ত রেকর্ড, 108MP ক্যামেরা তুলবে সেরা ছবি

রেডমি (Redmi) তাদের নম্বর সিরিজের অধীনে একটি সাশ্রয়ী মূল্যের 4G স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে কিছু মাস ধরেই জল্পনা চলছে। এমনকি প্রায় মাস দেড়েক আগে, Redmi 13 4G ফোনের স্পেসিফিকেশনগুলিও অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন একটি নতুন রিপোর্টে ডিভাইসটির অফিসিয়াল রেন্ডার ও মূল্য সহ আরও বেশ কিছু তথ্য প্রকাশ করা হয়েছে, যা ইঙ্গিত দেয় যে স্মার্টফোনটি শীঘ্রই বাজারে পা রাখবে। আপকামিং Redmi 13 4G ফোনটি কি কি অফার করতে চলেছে, আসুন জেনে নেওয়া যাক।

ফাঁস হল Redmi 13 4G ফোনের ডিজাইন ও দাম

৯১ মোবাইলসের রিপোর্ট অনুযায়ী, রেডমি ১৩ ফোনের ডিজাইনটি তার পূর্বসূরি রেডমি ১২ মডেলের অনুরূপ হবে। প্রকৃতপক্ষে, এই দুটি ডিভাইস অনেকাংশে অভিন্ন হবে বলে আশা করা হচ্ছে। পারফরম্যান্সের জন্য, রেডমি ১৩ ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসরটি থাকবে বলে আশা করা হচ্ছে, যার কোডনেম MT6768। আবার, সদ্য লঞ্চ হওয়া মিডিয়াটেক হেলিও জি৯১ চিপটিও এতে ব্যবহার করা হতে পারে। তবে হেলিও জি৯১ ও হেলিও জি৮৮ উভয় চিপই প্রায় একই রকমের এবং লেটেস্ট প্রসেসরটি কোনও উল্লেখযোগ্য আপগ্রেড অফার করে না। তাই, রেডমি ১৩ রেডমি ১২ হ্যান্ডসেটের মতোই পারফর্ম করবে বলে আশা করা হচ্ছে।

প্রসেসর ছাড়াও, রেডমি ১৩ ডিসপ্লে, ক্যামেরা এবং দ্রুত চার্জিংয়ের ক্ষেত্রে তার পূর্বসূরির তুলনায় সামান্য উন্নতি অফার করবে। আর ফটোগ্রাফির ক্ষেত্রে, নতুন মডেলে রেডমি ১২ ফোনের ৫০ মেগাপিক্সেলের ক্যামেরার তুলনায় একটি নতুন ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর সহ আসবে। এই ক্যামেরা সেন্সরটি ভাল আলোকিত পরিবেশে ভাল ছবি তুলতে পারে বলে আশা করা হচ্ছে, তবে নাইট ফটোগ্রাফির ক্ষেত্রে খুব বেশি উন্নতি দেখা যাবে না।

উল্লেখ্য, Redmi 13 দুটি ভ্যারিয়েন্টে আসবে বলে শোনা যাচ্ছে, এগুলি হল ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। গ্লোবাল মার্কেটে বেস ভ্যারিয়েন্টটির দাম ১৯৯ ইউরো (প্রায় ১৮,০০০ টাকা) হবে বলে আশা করা হচ্ছে, যেখানে Redmi 13 স্মার্টফোনের টপ-এন্ড মডেলটি ২২৯ ইউরো (প্রায় ২০,৭০০ টাকা) মূল্যে পাওয়া যেতে পারে। এই মুহূর্তে রেডমির আসন্ন 4G হ্যান্ডসেটটির সম্পর্কে অন্য কোনও তথ্য উপলব্ধ নেই। আগের প্রজন্মের Redmi 12 বিক্রিতে রেকর্ড গড়েছে, বিশেষ করে ভারতীয় ক্রেতাদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে ডিভাইসটি। Redmi 13-ও সেই একই পথ অনুসরণ করে কিনা, সেটাই এখন দেখার।

RELATED ARTICLES

আরও পড়ুন