HomeMobilesRedmi A3x: আমজনতার জন্য ভারতে নয়া ফোন আনছে রেডমি, খুব সস্তায় শীঘ্রই লঞ্চ

Redmi A3x: আমজনতার জন্য ভারতে নয়া ফোন আনছে রেডমি, খুব সস্তায় শীঘ্রই লঞ্চ

গত মার্চ মাসে একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে রেডমি তাদের A সিরিজের অধীনে পরবর্তী বাজেট স্মার্টফোন, Redmi A3x লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। যদিও তখনও এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও বিশদ তথ্য জানা যায়নি, তবে এখন এক সুপরিচিত টিপস্টারের সৌজন্যে Redmi A3x ফোনের প্রধান স্পেসিফিকেশনগুলি সামনে এসেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Redmi A3x: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার পারস গুগলানি ওরফে প্যাশনেটগিকজ অনালাইনে রেডমি এ৩এক্স ফোনের মার্কেটিং মেটিরিয়াল শেয়ার করেছেন। এটি দেখিয়েছে যে ফোনটির ডিজাইন স্ট্যান্ডার্ড রেডমি এ৩ ফোনের মতো হবে৷ ফোনের স্পেসিফিকেশনগুলিও বেস মডেলের মতো হবে বলে মনে করা হচ্ছে। রেডমি এ৩এক্স মডেলে ইউ-আকৃতির নচ এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭১ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে।

ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত এবং পিছনে গ্লাস ফিনিশ সহ একটি বৃত্তাকার ক্যামেরা আইল্যান্ড থাকবে, যা একটি ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি সহায়ক লেন্স দ্বারা গঠিত। সেলফির জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

তবে, Redmi A3x এবং Redmi A3 ফোনের মধ্যে প্রধান পার্থক্য হল প্রসেসর। Redmi A3x ফোনটি Unisoc T603 প্রসেসর দ্বারা চালিত হবে, Redmi A3 ফোনে MediaTek Helio G36 চিপসেটটি রয়েছে। জানুয়ারিতে ভারতে লঞ্চ হওয়া Itel A70 ফোনে এই একই প্রসেসর ব্যবহার করা হয়েছে। Redmi A3x হ্যান্ডসেটে ৩ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ মিলবে। তবে এর র‍্যাম ক্ষমতা ভার্চুয়াল র‍্যাম সাপোর্টের মাধ্যমে ৪ জিবি পর্যন্ত প্রসারিত করা যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি মিলবে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, Redmi A3x ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে এবং নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক উভয়ই অন্তর্ভুক্ত থাকবে। ডিভাইসটি গ্রীন এবং গ্রে কালার অপশনে উপলব্ধ হবে। যদিও টিপস্টার মূল্য প্রকাশ করেননি, তবে এর স্পেসিফিকেশন Redmi A3-এর মতো, ভারতে যার প্রারম্ভিক মূল্য ৭,২৯৯ টাকা। তাই আশা করা যায় যে Redmi A3x মডেলের দামও একই রেঞ্জে থাকবে।

RELATED ARTICLES

আরও পড়ুন