Redmi K60 Ultra-র লঞ্চ কাছে আসতেই পুরনো ফোনের বিক্রি বন্ধ করল Xiaomi

Published on:

Redmi K60 Ultra launch date

গত বছর ডিসেম্বর মাসে চীনে ফ্ল্যাগশিপ Redmi K60 সিরিজ লঞ্চ হয়েছিল। কিন্তু এখন এই সিরিজের ফোনগুলি চীনে শাওমির ওয়েবসাইটে আর তালিকাভুক্ত নেই। সে দেশের জনপ্রিয় ই-কমার্স সাইটগুলিতেও ফোনটি পাওয়া যাচ্ছে না। এর থেকে অনুমান করা হচ্ছে যে ব্র্যান্ডটি হয়তো Pro মডেলটির বিক্রি বন্ধ করে দিয়েছে, কিংবা চীনে সম্পূর্ণ Redmi K60 লাইনআপকেই বিদায় জানিয়েছে। এই তথ্যগুলি ইঙ্গিত করছে যে, সংস্থাটি সম্ভবত চীনে Redmi K60 Ultra খুব শীঘ্রই লঞ্চ করতে চলেছে।

এদিকে, একাধিক রিপোর্ট প্রকাশ করেছে যে, শাওমি আগামী মাসে চীনে একটি বড় লঞ্চ ইভেন্ট হোস্ট করবে। যেখানে Xiaomi MIX Fold 3, Pad 6 Max ট্যাবলেট, Redmi Pad 2 ট্যাবলেট এবং Redmi K60 Ultra সহ একাধিক ডিভাইসের ওপর থেকে পর্দা সরানো হতে পারে। আসুন তাহলে লঞ্চের আগে Redmi K60 Ultra-এর বিষয়ে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi K60 Ultra স্পেসিফিকেশন (সম্ভাব্য)

নতুন রেডমি কে৬০ আল্ট্রা ফোনটি গত বছর আগস্ট মাসে লঞ্চ হওয়া রেডমি কে৫০ আল্ট্রা-এর উত্তরসূরি হিসেবে আসতে চলেছে। সূত্রের তরফে দাবি করা হয়েছে যে, কে৬০ আল্ট্রা-এর ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে 1.5K রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে৷ ডিভাইসটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯২০০ প্লাস চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, রেডমি কে৬০ আল্ট্রা ফোনটি ১২ জিবি বা ১৬ জিবি র‍্যাম অপশনে আসতে পারে। ব্যবহারকারীদের ৫১২ জিবি বা ১ টিবি স্টোরেজ অফার করা হবে বলে শোনা যাচ্ছে। রেডমি কে৬০ আল্ট্রা অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে চলবে৷

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Redmi K60 Ultra-এ ১২০ হার্টজ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ বা ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকতে পারে৷ আর উন্নত নিরাপত্তা এবং সুবিধার জন্য, ডিভাইসটিতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥