Redmi-র নয়া স্মার্টফোন বাজার তুলকালাম করবে, ডিসপ্লে-ব্যাটারির ফিচার শুনে বলবেন ‘ওয়াও’!

Published on:

Redmi K60 Ultra Display

বহু প্রতীক্ষিত Redmi K60 Ultra খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে, যার লঞ্চ টিজার ইতিমধ্যেই প্রকাশ করতে শুরু করেছে সংস্থা৷ রেডমি নিশ্চিত করেছে যে ডিভাইসটিতে MediaTek Dimensity 9200+ প্রসেসর থাকবে, যার বেঞ্চমার্ক স্কোর খুবই সন্তোষজনক। আর এখন এরকমই একটি অফিসিয়াল টিজারে, শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি এই প্রিমিয়াম মিড-রেঞ্জ ফোনের ডিসপ্লে স্পেসিফিকেশনও প্রকাশ করেছে, যা নিশ্চিতভাবেই গ্রাহকদের মনোযোগ আকর্ষণ করবে। আসুন তাহলে Redmi K60 Ultra সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Redmi K60 Ultra আকর্ষণীয় মিড-রেঞ্জ ফোন হবে

রেডমি কে৬০ আল্ট্রা চলতি মাসের শেষের দিকে শাওমি মিক্স ফোল্ড ৩ এবং রেডমি প্যাড ২-এর সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এতে ব্যবহৃত ডিসপ্লে প্যানেলটি 1.5K পিক্সেল রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এছাড়াও, রেডমি জানিয়েছে যে স্মার্টফোনটিতে উন্নত ভিজ্যুয়াল অভিজ্ঞতার জন্য পিক্সেলওয়ার্কস এক্স৭ (PixelWorks X7) নামক ইন্ডিপেন্ডেন্ট ডিসপ্লে প্রসেসর ব্যবহার করা হবে। মিড-রেঞ্জ ফোন হিসাবে এই ডিসপ্লে ক্রেতাদের পছন্দ হবে বলে আশা করা যায়।

তবে, রেডমি কে৬০ আল্ট্রা-এর অন্যান্য হার্ডওয়্যার স্পেসিফিকেশনগুলিও কম চিত্তাকর্ষক নয়। ডিভাইসে থাকা মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্লাস চিপসেটটি আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ১৭,৭৪,৭১৪ পয়েন্টেরও বেশি স্কোর করেছে। এটি কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপের সাথে তুলনীয়। হ্যান্ডসেটটি ১২ জিবি/ ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি/ ১ টিবি স্টোরেজ সহ আসতে পারে। এছাড়াও, রেডমি কে৬০ আল্ট্রা-এ থাকবে ফিউরিয়াস ইঞ্জিন ২.০ (Furious Engine 2.0), যা ডেডিকেটেড পারফরম্যান্স মোড।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, Redmi K60 Ultra অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক লেটেস্ট এমআইইউআই ১৪ (MIUI 14) সফ্টওয়্যার ভার্সনে চলবে। এই ফোনটির ব্যাটারি ক্ষমতা ৫,০০০ এমএএইচ থেকে ৫,৫০০ এমএএইচ-এর মধ্যে থাকতে পারে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। রেডমির আসন্ন স্মার্টফোনটি স্লিক ব্ল্যাক এবং ভাইব্র্যান্ট সায়ান-এর মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥