Redmi K60 Ultra: রেডমির ফ্ল্যাগশিপ কিলার সেপ্টেম্বরের মধ্যেই বাজারে আসছে, একাধিক ফিচার্স লিক

Published on:

Redmi K60 Ultra Launch Date

রেডমি গত বছর ডিসেম্বরে তাদের Redmi K60 সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছে। এই সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড K60, K60 Pro এবং K60E- এই তিনটি মডেল বাজারে পা রেখেছে। বর্তমানে, শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি এই লাইনআপের চতুর্থ মডেলটির ওপর কাজ করছে বলে জানা গেছে, যা Redmi K60 Ultra নামে আত্মপ্রকাশ করবে। এটি গত বছর আগস্ট মাসে লঞ্চ হওয়া Redmi K50 Ultra-এর উত্তরসূরি এবং কোম্পানির পরবর্তী ‘ফ্ল্যাগশিপ কিলার’ হিসেবে আসবে বলে আশা করা হচ্ছে। গত মাসে, এক টিপস্টার K60 Ultra-এর কয়েকটি স্পেসিফিকেশন ফাঁস করেছিলেন। আর এখন একটি সূত্র থেকে আসন্ন রেডমি ফোনটির লঞ্চ টাইমলাইনের পাশাপাশি আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Redmi K60 Ultra লঞ্চ হতে পারে এবছরের তৃতীয় ত্রৈমাসিকে

এক চীনা টিপস্টার দাবি করেছেন যে, রেডমি কে৬০ আল্ট্রা মডেলটি ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লের সাথে লঞ্চ হবে, যা এর আগে ডিজিট্যাল চ্যাট স্টেশনও দাবি করেছিলেন। স্মার্টফোনটি মিডিয়াটেকের অঘোষিত ডাইমেনসিটি ৯২০০প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে, যা আগামী মাসে লঞ্চ হতে পারে।

রেডমি কে৬০ আল্ট্রা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। এছাড়াও, সূত্রের দাবি, রেডমি কে সিরিজের নয়া ফোনটি এবছরের তৃতীয় ত্রৈমাসিক, অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে চীনে লঞ্চ হবে। এই সব তথ্য ছাড়া রেডমি কে৬০ আল্ট্রা সম্পর্কে এই মুহূর্তে আর কিছু জানা যায়নি।

জানিয়ে রাখি, গতকাল শাওমির সাব-ব্র্যান্ডটি ইউরোপে Redmi Note 12S এবং Note 12 Pro 4G লঞ্চ করেছে। উভয়ই ফুলএইচডি+ অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে। তবে প্রথম মডেলটির রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং পরবর্তীটি সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। Redmi Note 12S মিডিয়াটেক হেলিও জি৯৬ চিপসেট দ্বারা চালিত, যেখানে Note 12 Pro 4G-তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসরটি ব্যবহার করা হয়েছে।

আর ফটোগ্রাফির জন্য, লেটেস্ট ডিভাইসগুলির রিয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে৷ পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, দুটি ফোনেই ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি বর্তমান।

সঙ্গে থাকুন ➥