Redmi K70 সিরিজে দুর্ধর্ষ Snapdragon 8 Gen 3 প্রসেসর থাকবে, ঘোষণা করল শাওমি

Published on:

Redmi K70 Series Processor

শাওমি (Xiaomi) অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি এ বছরের মধ্যেই Redmi K70 সিরিজের ফ্ল্যাগশিপ ফোন বাজারে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। আর এখন সংস্থা ঘোষণা করেছে যে, Redmi K70 সিরিজের ফোন Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর সহ আসবে। এই স্মার্টফোন লাইনআপটির প্রসঙ্গে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Redmi K70 Pro-তে Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর থাকবে

গত বছর রেডমি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ এবং স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটের সাথে রেডমি কে৬০ এবং রেডমি কে৬০ প্রো হ্যান্ডসেটগুলি লঞ্চ করেছে। সেই সূত্র ধরেই ইঙ্গিত দেওয়া হয়েছিল যে, রেডমি কে৭০ এবং রেডমি কে৭০ প্রো মডেল দুটি যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এবং স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসট দ্বারা চালিত হবে।

অনুমান করা হচ্ছে যে, রেডমি কে৭০ এবং রেডমি কে৭০ প্রো আগামী ডিসেম্বরে চীনে আত্মপ্রকাশ করবে। উল্লেখযোগ্যভাবে, রেডমির এই আসন্ন কে-সিরিজটিকে “২০২৪ ফ্ল্যাগশিপ” বলা হচ্ছে, যা ইঙ্গিত করে যে এটি এবছর ডিসেম্বরে উন্মোচিত হলেও, আগামী বছর জানুয়ারি থেকে চীনের বাজারে কেনার জন্য উপলব্ধ হবে।

জানিয়ে রাখি, গত বছর রেডমি তাদের K60 এবং K60 Pro স্মার্টফোনগুলির সাথে MediaTek Dimensity 8200 চিপসেট-চালিত Redmi K60e মডেলটিও লঞ্চ করেছিল। তবে এখনও পর্যন্ত এর উত্তরসূরি, অর্থাৎ Redmi K70e সম্পর্কে কোনও বিশদ তথ্য সামনে আসেনি। যদিও, Redmi K70 এবং Redmi K70 Pro ফোনগুলি ইতিমধ্যেই চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মের অনুমোদন লাভ করেছে। যা প্রকাশ করেছে যে, স্ট্যান্ডার্ড মডেলটি ৯০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে, আর ‘Pro’ মডেলটি ১২০ ওয়াট চার্জিং স্পিড অফার করবে। যদিও পূর্বসূরি K60 লাইনআপের মডেলগুলি ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে, তবে সাম্প্রতিক রিপোর্ট অনুসারে Redmi K70 সিরিজে ওয়্যারলেস চার্জিংয়ের অভাব থাকবে, যা অনেক রেডমি ফ্যানদেরই আশাহত করতে পারে।

এছাড়া অনুমান করা হচ্ছে যে, Redmi K70 এবং K70 Pro গ্লোবাল মার্কেটেও আত্মপ্রকাশ করবে। তবে, চীনের বাইরের বাজারে এই ডিভাইসগুলিকে Poco F6 এবং Poco F6 Pro হিসাবে রিব্র্যান্ড করা হতে পারে। সুপরিচিত টিপস্টার মুকুল শর্মার দাবি, Poco F6 সিরিজের সিরিয়াল প্রোডাকশন বেশ কয়েকটি ইউরোপীয় এবং ইউরেশীয় অঞ্চলে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। সম্ভবত Poco F6 সিরিজ বিশ্ব বাজারে ২০২৪ সালের প্রথম ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥