Redmi Note 11T Pro Blast: ফের বিস্ফোরণ, দিওয়ালিতে বোমের বদলে রেডমি ফোন কেনার ইচ্ছা নেটিজেনদের

Avatar

Published on:

Redmi Note 11T Pro Blast Explodes

আবারও সামনে এল এক মর্মান্তিক স্মার্টফোন বিস্ফোরণের ঘটনা! এবার ঘটনার কেন্দ্রে রয়েছে Redmi Note 11T Pro হ্যান্ডসেট, যা চীনের কোনও এক অঞ্চলে বিস্ফোরিত হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে। সম্পূর্ণভাবে দগ্ধ এই বিস্ফোরিত ডিভাইসটির একটি ভিডিও এক টুইটার ব্যবহারকারী সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। এই নিয়ে সাম্প্রতিক সময়ে দ্বিতীয়বার কোনও রেডমি ফোনের বিরুদ্ধে উঠল বিস্ফোরণের অভিযোগ। প্রসঙ্গত সম্প্রতি, এক ইউটিউবার (YouTuber) টুইট করে Redmi 6A ফোনের ব্যাটারি বিস্ফোরণের ঘটনাকে তুলে ধরেছিলেন, যা দিল্লি-এনসিআর এলাকায় ঘটেছে। শুধু তাই নয়, এই বিস্ফোরণ প্রাণ কেড়ে নিয়েছে ওই ব্যক্তির এক আত্মীয়ার। এই ঘটনার পরিপ্রেক্ষিতে, শাওমি (Xiaomi) কর্তৃপক্ষ মৃতার পরিবারকে তদন্তের আশ্বাস দিয়েছে।

চীনে উঠলো Redmi Note 11T Pro বিস্ফোরণের অভিযোগ

টুইটার ব্যবহারকারী পীযূষ ভাস্কর (@TechKard) তার সাম্প্রতিক টুইটে টিকটক (Tik Tok) থেকে নেওয়া একটি ভিডিও শেয়ার করেছেন। এই ভিডিওটির ক্যাপশনে লেখা ছিল “Redmi Note 11T Pro Blast in China”। ভিডিওটিতে একটি রেডমি নোট ১১টি প্রো ডিভাইস দেখা যাচ্ছে, যা সম্পূর্ণভাবে পুড়ে গেছে এবং সামনের ডিসপ্লেটি বডি থেকে আলাদা হয়ে গেছে। ব্যবহারকারী ভিডিওতে স্মার্টফোনটির বিস্ফোরণের বিষয়ে কোনও অতিরিক্ত তথ্য প্রদান করেননি এবং ঘটনাটি এখনও অপ্রমাণিত রয়ে গেছে। শাওমির তরফে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

এই, টুইটার পোস্টটি গত ১৩ সেপ্টেম্বর শেয়ার করা হয়েছিল, ভিডিওতে দেখতে পাওয়া প্রায় সম্পূর্ণভাবে দগ্ধ স্মার্টফোনটির ক্যামেরা বাম্প পর্যন্ত রিয়ার প্যানেলটি গলে গেছে, ডিসপ্লেটি ভেঙে গেছে এবং ফোনের বাকি অংশ থেকে ছেড়ে বেরিয়ে এসেছে। পোস্টে এই রেডমি নোট ১১টি প্রো ডিভাইসটির কি করে এই পরিণতি হল, তার কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি। স্মার্টফোনটি কেন বিস্ফোরিত হয়েছে বা এটি সত্যিই বিস্ফোরিত হয়েছে কিনা তাও নিশ্চিত নয়। তবে ভিডিওটি দেখে অনুমান করা হচ্ছে যে, সম্ভবত ফোনের ব্যাটারিটি বিস্ফোরিত হয়ে থাকতে পারে।

যদিও এই ঘটনার পরে নেটিজেনরা রেডমির ফোন নিয়ে সমালোচনা করতে ছাড়েনি। তারা অনেকে বোমের বদলে এই দিওয়ালিতে রেডমি ফোন কেনার কথা জানিয়েছেন। সম্প্রতি এক ইউটিউবার টুইট করে Redmi 6A ফোনের ব্যাটারি বিস্ফোরণের ঘটনাকে তুলে ধরেছিলেন, যা দিল্লি-এনসিআর এলাকায় ঘটেছে।

Redmi Note 11T Pro

গত মার্চ মাসে লঞ্চ হয়েছিল Redmi Note 11T Pro ফোনটি। এতে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। ফটোগ্রাফির জন্য, Note 11T Pro-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান৷ আর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 11T Pro ৫,০৮০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥