সস্তায় ফোন নিতে চাইলে দারুণ খবর, দাম হাজার টাকা কমানোর সিদ্ধান্ত নিল Redmi

Avatar

Published on:

redmi-note-12-4g-redmi-12-4g-receive-price-cut-in-india

রেডমি (Redmi) অনুরাগীদের জন্য সুখবর। গত বছর মার্চ মাসে লঞ্চ হওয়া মিড-রেঞ্জ Redmi Note 12 4G এবং গত জুন মাসে প্রকাশিত Redmi 12 4G-এর দাম কমানো হয়েছে। এখন থেকে ফোন দুটির ৬ জিবি র‍্যাম + ১২৮ স্টোরেজ মডেলটি আরও সস্তায় কেনার সুযোগ। চলুন Redmi Note 12 4G এবং Redmi 12 4G এখন কত টাকায় পাওয়া যাচ্ছে জেনে নেওয়া যাক।

Redmi Note 12 4G এবং Redmi 12 4G-এর দাম কমল

রেডমি নোট ১২ ৪জি-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ স্টোরেজ মডেলের দাম এখন ১,০০০ টাকা কমানো হয়েছে। এটি ১৩,৯৯৯ টাকার পরিবর্তে ১২,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। অন্যদিকে, রেডমি ১২ ৪জি-এর একই স্টোরেজ ১০,৯৯৯ টাকা থেকে কমে ১০,৪৯৯ টাকায় পাওয়া যাবে। সুতরাং, এই মডেলটির ৫০০ টাকা প্রাইস কাট হয়েছে। গতকাল (১ মার্চ) থেকে সংশোধিত দামে পাওয়া যাচ্ছে এই রেডমি হ্যান্ডসেটগুলি৷ আসুন উভয় হ্যান্ডসেটের স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

Redmi Note 12 4G-এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১২ ৪জি-তে বড় ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর দ্বারা চালিত। ফটোগ্রাফির জন্য, ফোনটির পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর বিদ্যমান৷ আর ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, রেডমি নোট ১২ ৪জি-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যদিও এতে ডুয়েল স্টেরিও স্পিকারের অভাব রয়েছে, তবে এখনও ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অফার করে। এছাড়া, অতিরিক্ত স্টোরেজের জন্য, রেডমি নোট ১২ ৪জি-তে একটি মাইক্রোএসডি কার্ড স্লট বিদ্যমান।

Redmi 12 4G-এর স্পেসিফিকেশন

বড় স্ক্রিন এবং দীর্ঘ ব্যাটারি লাইফ হল Redmi 12 4G-এর হাইলাইট। এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাসের মজবুত স্তর সহ ৬.৭৯ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে। ফোনটিতে MediaTek Helio G88 প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি Redmi Note 12 4G-এর মতো একই রকম ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। কিন্তু চার্জিং স্পিড ১৮ ওয়াট৷ ফোনটিতে জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) স্প্ল্যাশ রেজিস্ট্যান্স রেটিং প্রাপ্ত চ্যাসিস এবং নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।

সঙ্গে থাকুন ➥