একধাক্কায় ৫০০০ টাকা পর্যন্ত সস্তা হল Redmi Note 12 5G, নতুন মূল্য দেখে নিন

Avatar

Published on:

Redmi Note 12 5G Price Cut India

Xiaomi বর্তমানে তাদের সাব-ব্র্যান্ড Redmi -এর অধীনে আগামী মাসে Redmi 12 নামের একটি নয়া স্মার্টফোন ভারতে লঞ্চ করার প্রস্তুত নিচ্ছে। তবে আলোচ্য মডেলটি বাজারে পা রাখার আগেই, সংস্থাটি একটি হ্যান্ডসেটের দাম কমানোর ঘোষণা করলো। আমরা কথা বলছি গত ৫ই জানুয়ারি এদেশে আত্মপ্রকাশ করা Redmi Note 12 স্মার্টফোনের প্রসঙ্গে। উক্ত মডেলটি মোট তিনটি স্টোরেজ কনফিগারেশনের সাথে উপলব্ধ এবং প্রত্যেকটি ভ্যারিয়েন্ট কম মূল্য পাওয়া যাবে। আসুন‌ Redmi Note 12 (5G) এর নতুন দাম জেনে নেওয়া যাক।

Redmi Note 12 (5G) স্মার্টফোনের নতুন দাম

রেডমি নোট ১২ ৫জি স্মার্টফোনকে মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম ধার্য করা হয় যথাক্রমে ১৯,৯৯৯ টাকা ও ২১,৯৯৯ টাকা।

কিন্তু সম্প্রতি এই ডিভাইসটির প্রত্যেকটি স্টোরেজ অপশনের দাম ১,০০০ টাকা কমানোর কথা ঘোষণা করা হয়। যার পর, রেডমি নোট ১২ ৫জি ফোনের ৪ জিবি র‌্যাম, ৬ জিবি র‌্যাম এবং ৮ জিবি র‌্যাম বিকল্পকে এখন যথাক্রমে ১৬,৯৯৯ টাকা, ১৮,৯৯৯ টাকা ও ২০,৯৯৯ টাকা খরচ করে কিনে নিতে পারবেন আপনারা। এটি – ফ্রস্টেড গ্রিন, ম্যাট ব্ল্যাক এবং মিস্টিক ব্লু কালারে উপলব্ধ।

প্রসঙ্গত, দাম কমানোর পাশাপাশি শাওমি তাদের এই বিদ্যমান হ্যান্ডসেটের সাথে বেশ কয়েকটি আকর্ষণীয় অফারও দিচ্ছে। যেমন যেসকল ক্রেতা Redmi Note 12 স্মার্টফোনকে ICICI বা HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে কিনবেন তাদের ধার্য মূল্যের উপর অরিতিক্তভাবে আরো ২,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। আর Redmi এবং Xiaomi (Mi) ব্র্যান্ডিংয়ের মোবাইল আপগ্রেড করে আলোচ্য স্মার্টফোনটি কিনলে ২,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাসও অফার করা হবে বলে নিশ্চিত করা হয়েছে।

Redmi Note 12 -এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১২ ৫জি ফোনে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) Samsung AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর সহ এসেছে। এই হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, Redmi Note 12 5G স্মার্টফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, আলোচ্য হ্যান্ডসেটটি – একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, একটি হাইব্রিড সিম কার্ড স্লট এবং আইআর (IR) ব্লাস্টার সহ এসেছে৷ সিকিউরিটি ফিচার হিসাবে ইউজাররা এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পেয়ে যাবেন। পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি থাকছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। পরিশেষে, ৭.৯ মিমি পুরু এই স্মার্টফোন IP53 রেটিং প্রাপ্ত হওয়ায় ধুলো-জল থেকে সুরক্ষিত থাকবে।

সঙ্গে থাকুন ➥