MIUI-এর চিরবিদায়, শাওমির নয়া HyperOS আপডেট আসতে চলেছে রেডমির এই ফোনে

Published on:

Redmi Note 12 gets HyperOS Update

গত সপ্তাহে শাওমি তাদের ফ্ল্যাগশিপ Xiaomi 14 স্মার্টফোন সিরিজের লঞ্চ ইভেন্টে HyperOS নামে একটি নতুন অপারেটিং সিস্টেম লঞ্চ করেছে, যা ১৩ বছরের পুরনো MIUI সফটওয়্যারের জায়গা নিয়েছে। শাওমি আসলে তাদের সমস্ত সফটওয়্যার এক ছাদের তলায় এনে হুয়াওয়ের (Huawei) পদাঙ্ক অনুসরণ করার সিদ্ধান্ত নিয়েছে। তাই, যোগ্য সব স্মার্টফোন এবং ট্যাবলেট MIUI15-এর পরিবর্তে HyperOS আপডেট পাবে। গত কয়েকদিন ধরে, শাওমির সার্ভারে HyperOS বিল্ডের দেখা পাওয়া যাচ্ছে। এবার Redmi Note 12-এর বিল্ডেরও সন্ধান পাওয়া গিয়েছে।

Redmi Note 12 পেতে চলেছে HyperOS আপডেট

শাওমিইউআই-এর রিপোর্ট অনুযায়ী, রেডমি নোট ১২-এর জন্য প্রাথমিক হাইপারওএস (HyperOS) বিল্ড শাওমি সার্ভারে লাইভ হয়েছে। আপডেটটি হ্যান্ডসেটের রেগুলার এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), উভয় ভ্যারিয়েন্টের জন্য উপলব্ধ। বর্তমানে, ফোনটির গ্লোবাল, ভারতীয় এবং ইউরোপিয়ান ইকোনমিক এরিয়া (EEA)- সকল আঞ্চলিক সংস্করণের জন্য সফ্টওয়্যার রিলিজটি লাইভ রয়েছে। বিল্ড নম্বরগুলি নীচে দেওয়া হল –

Redmi Note 12 (স্ট্যান্ডার্ড)

গ্লোবাল – OS1.0.0.13.UMTMIXM

ভারত – OS1.0.0.3.UMTINXM

Redmi Note 12 (এনএফসি)

গ্লোবাল – OS1.0.0.7.UMGMIXM

ইইএ- OS1.0.0.2.UMGEUXM

এই সফ্টওয়্যার বিল্ডগুলি প্রাথমিকভাবে বিটা (Beta) টেস্টারদের কাছে পৌঁছবে। এরপরে, স্টেবিলিটির ওপর নির্ভর করে, সেগুলি হয় সাধারণ ইউজারদের কাছে রোল আউট করা হবে বা সংশোধন করে একটি নতুন বিল্ড প্রকাশ করা হবে। HyperOS-এর গ্লোবাল রোলআউট আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে শুরু হবে বলে জানা গেছে। তাই Redmi Note 12-এর আপডেটটির পাবলিক রোল আউট প্রক্রিয়া শুরু হতে এখনও কয়েক মাস বাকি রয়েছে।

সঙ্গে থাকুন ➥