HomeMobilesচোখ জুড়ানো ডিজাইন, নয়া Redmi ফোনের ছবি দেখলে মুগ্ধ না হয়ে থাকতে...

চোখ জুড়ানো ডিজাইন, নয়া Redmi ফোনের ছবি দেখলে মুগ্ধ না হয়ে থাকতে পারবেন না

রেডমি (Redmi) বর্তমানে চীনে Note 13 সিরিজের নয়া স্মার্টফোনগুলি লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করেছে। শাওমি (Xiaomi) অধীনস্থ ব্র্যান্ডটি এই লাইনআপের অধীনে আপাতত তিনটি মডেল আনবে বলে শোনা যাচ্ছে – স্ট্যান্ডার্ড Redmi Note 13, Note 13 Pro এবং Note 13 Pro+। ইতিমধ্যেই অফিসিয়াল টিজার এবং বিভিন্ন সূত্রে হ্যান্ডসেটগুলির সম্পর্কে একাধিক বিষয় জানতে পারা গিয়েছে। আর এখন লঞ্চের আগেই রেডমির তরফে সিরিজের টপ-এন্ড ‘Pro+’ মডেলটির কালার অপশন অফিশিয়ালি প্রকাশ করা হয়েছে।

Redmi Note 13 Pro+ এর কালার ভ্যারিয়েন্ট

রেডমির তরফে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়েছে যে রেডমি নোট ১৩ প্রো প্লাস ফোনটি আরও দুটি রঙের বিকল্পে পাওয়া যাবে। গত সপ্তাহে লেদার নির্মিত রিয়ার প্যানেলের সঙ্গে লাইট ড্রিম স্পেস কালার শেড উন্মোচন হয়েছিল। আর আজ (২০ সেপ্টেম্বর) কোম্পানি রেডমি নোট ১৩ প্রো প্লাস-এর দুটি নতুন কালার ভ্যারিয়েন্ট প্রকাশ করেছে। সাদা রঙের মডেলটিকে মিরর হোয়াইট বলা হবে। অন্যদিকে কালো সংস্করণটির নাম হবে মিডনাইট ব্ল্যাক। উভয় মডেলেই গ্লসি ব্যাক প্যানেল দেখা যাবে। যদিও এটি স্পষ্ট নয় যে, রিয়ার প্যানেল গ্লাস দ্বারা নির্মিত নাকি প্লাস্টিকের।

Redmi Note 13 Pro+ এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রেডমি নোট ১৩ প্রো প্লাস-এ লম্বা ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করবে। স্মার্টফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ আল্ট্রা প্রসেসর ব্যবহৃত হবে, যা ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

Redmi Note 13 Pro+ এর রিয়ার প্যানেলে ২০০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এটি বড় ৫,১২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে আসবে বলে আশা করা হচ্ছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও, Note 13 Pro+ জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত চ্যাসিস অফার করবে। ফোনটি ৯ মিলিমিটার পুরু হবে এবং ওজন হবে প্রায় ২০৪ গ্রাম। Redmi Note 13 Pro+ আগামী ২২ সেপ্টেম্বর Note 13 এবং Note 13 Pro-এর সাথে লঞ্চ হতে চলেছে।

RELATED ARTICLES

Most Popular