TechGupMobilesNote 12 সিরিজের পালা চুকিয়ে এবার Note 13 সিরিজ লঞ্চ করতে চলেছে Redmi

Note 12 সিরিজের পালা চুকিয়ে এবার Note 13 সিরিজ লঞ্চ করতে চলেছে Redmi

রেডমি বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের Redmi Note 13 সিরিজের স্মার্টফোনগুলির ওপর কাজ করছে বলে জানা গেছে। তবে, Note 12 সিরিজের অধীনে এখনও শাওমি (Xiaomi)-এর সাব ব্র্যান্ডটি ফোন লঞ্চ করা শেষ করেনি। শুরুটা হয়েছিল স্ট্যান্ডার্ড Redmi Note 12 5G, Note 12 Pro 5G এবং Note 12 Pro Plus 5G-এর হাত ধরে। পরে একটি Redmi Note 12 4G মডেলও লঞ্চ হয়। আবার রেডমি বিশ্বের প্রথম Qualcomm Snapdragon 7+ Gen 2 চিপসেট চালিত হ্যান্ডসেট হিসাবে, Redmi Note 12 Turbo 5G উন্মোচন করেছে। এটি Poco F5 ব্র্যান্ডিংয়ের সাথে বিশ্ব বাজারে উপলব্ধ।

এছাড়াও, একে একে বাজারে এসেছে Redmi Note 12S, Note 12 Pro 4G এবং Note 12R Pro। কোম্পানি সম্প্রতি MediaTek Dimensity 8200 Ultra প্রসেসর সহ Redmi Note 12T Pro-ও লঞ্চ করেছে৷ আবার ব্র্যান্ডটি শীঘ্রই চীনে Redmi Note 12R নামে আরেকটি ফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এটি সম্প্রতি চায়না টেলিকমে রেন্ডার, মূল্য এবং স্পেসিফিকেশন সহ দেখা গেছে। এবার একটি নতুন রেডমি স্মার্টফোনকে আইএমইআই (IMEI) ডেটাবেসে স্পট করা গেছে, যা আসন্ন Redmi Note 13 সিরিজের স্মার্টফোনগুলির মধ্যে একটি।

Redmi Note 13 সিরিজের একটি ফোন IMEI সাইটে হাজির

আইটিহোমের রিপোর্ট অনুযায়ী, 2312DRAABC মডেল নম্বর সহ একটি নতুন রেডমি স্মার্টফোন আইএমইআই (IMEI) ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে৷ এটি রেডমি নোট ১৩ সিরিজের স্মার্টফোনগুলির মধ্যে একটি হতে পারে বলে দাবি করা হয়েছে। এদিকে সম্প্রতি, চীনা কম্পালসারি সার্টিফিকেশন সাইটে 23078RKD5C মডেল নম্বর সহ আসন্ন রেডমি কে৬০ আল্ট্রা মডেলটিকে দেখা গেছে। যা প্রকাশ করেছে যে, এটি ১২০ ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। অন্যপক্ষের মতে, আইএমইআই ডেটাবেসে তালিকাভুক্ত নতুন মডেলটি রেডমি কে৬০ আল্ট্রা সিরিজের অন্তর্গত। যদিও মডেল নম্বর নির্দেশ করে যে এই দুটি একই সিরিজের নয়।

Redmi Note 12 Pro এবং 12 Pro Plus-এর স্পেসিফিকেশন

Redmi Note 12 Pro সিরিজে ৬.৬৭ ইঞ্চির অলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। হ্যান্ডসেটগুলি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউইফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত রয়েছে৷ ফোনগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেস রান করে।

উভয় প্রো সিরিজের স্মার্টফোনের মধ্যে প্রাথমিক পার্থক্যটি দেখা যায় ক্যামেরা বিভাগে। Redmi Note 12 Pro Plus 5G-তে ২০০ মেগাপিক্সেলের স্যামসাং এইচপিএক্স প্রাইমারি সেন্সর রয়েছে। যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করে। প্রধান ক্যামেরাটি একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলে ম্যাক্রো সেন্সরের সাথে যুক্ত রয়েছে। অন্যদিকে, Note 12 Pro-তে প্রাইমারি সেন্সর হিসাবে ওআইএস সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ সেন্সর রয়েছে। তবে সহায়ক লেন্সগুলির ক্ষেত্রে কোনও পার্থক্য নেই। Redmi Note 12 Pro সিরিজের দুটি স্মার্টফোনেই একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

এছাড়া, উভয় স্মার্টফোনের মধ্যে অমিল দেখা যায় ব্যাটারি ক্ষমতা এবং ফাস্ট চার্জিংয়ের ক্ষেত্রেও। Note 12 Pro Plus-এ ৪,৯৮০ এমএএইচ ব্যাটারি ব্যবহার হয়েছে যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর স্ট্যান্ডার্ড Note 12 Pro-তে সামান্য বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

RELATED ARTICLES

Top Stories