OLED স্ক্রিন ও 108MP ক্যামেরা সহ লঞ্চ হল Redmi Note 13R Pro, ফিচার্স গুনে শেষ করতে পারবেন না

Avatar

Updated on:

Redmi Note 13R Pro Launched

বিগত কয়েক দিন ধরে জল্পনা চলার পর, রেডমি খুব নিঃশব্দেই তাদের Note সিরিজের নতুন মডেল Redmi Note 13R Pro লঞ্চ করেছে। প্রায় বিনা আড়ম্বরেই রিলিজ হওয়া এই স্মার্টফোনটি গত মাসে লঞ্চ করা স্ট্যান্ডার্ড Redmi Note 13, Note 13 Pro এবং Note 13 Pro+ এর সাথে Note 13 লাইনআপে যোগ দিয়েছে। Redmi Note 13R Pro-এর উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে রয়েছে ওলেড ডিসপ্লে, Dimensity 6080 চিপসেট, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চলুন ফোনটির দাম সহ খুঁটিনাটি সবিস্তারে জেনে নেওয়া যাক।

Redmi Note 13R Pro: স্পেসিফিকেশন এবং ফিচার

রেডমি নোট ১৩আর প্রো-এ পাঞ্চ-হোল ডিজাইন সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড ডিসপ্লে রয়েছে। স্ক্রিনটি ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ১,০০০ নিট পিক ব্রাইটনেস, ৫০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও, ২,১৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১,৯২০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং অফার করে। ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ চিপসেট ব্যবহৃত হয়েছে, যা ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। রেডমি নোট ১৩আর প্রো অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) সফটওয়্যারে রান করে।

ফটোগ্রাফির জন্য, রেডমি নোট ১৩আর প্রো-এ ৩x ইন-সেন্সর জুম এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, নোট ১৩আর প্রো শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়াও, Redmi Note 13R Pro ফোনটিতে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, আইআর (IR) ব্লাস্টার, একটি ইউএসবি-সি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ৫জি সাপোর্ট সহ ডুয়েল সিম, জিপিএস, ওয়াই-ফাই ৫ এবং ব্লুটুথ ৫.৩ কানেক্টিভিটি অপশন রয়েছে৷

Redmi Note 13R Pro: দাম

চীনে লঞ্চ হওয়া Redmi Note 13R Pro-এর দাম রাখা হয়েছে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৩৭০ টাকা)। এটি মিডনাইট ব্ল্যাক, টাইম ব্লু এবং মর্নিং লাইট গোল্ড কালার অপশনে বেছে নেওয়া যাবে৷ প্রসঙ্গত, ফোনটি ভারতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ Poco X6 Neo নামে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥