64 মেগাপিক্সেল ক্যামেরার জাদু নিয়ে বাজার মাতাতে আসছে Redmi Note 13R Pro

Avatar

Published on:

Redmi Note 13R Pro Camera

রেডমি পরশুদিন চীনে তাদের অন্যতম জনপ্রিয় Redmi Note 13 সিরিজ লঞ্চ করেছে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড, প্রো এবং প্রো প্লাস ভ্যারিয়েন্টে তিনটি ফোন এসেছে। প্রত্যেকটি মডেলই বিশ্ববাজারে উপলব্ধ হবে বলে আশা করা যায়। এখন এক টিপস্টার জানিয়েছেন যে, শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি তাদের Note লাইনআপে একটি নতুন ফোন যুক্ত করার পরিকল্পনা করছে। এটি Note 13 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন হবে, যা Redmi Note 13R Pro নামে লঞ্চ হতে চলেছে।

Redmi Note 13R Pro নামে নয়া ফোন আনছে শাওমি

রেডমি চলতি বছর জুন মাসে নোট ১২আর মডেলটি লঞ্চ করেছিল। টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেকের দাবি রেডমি বর্তমানে সেটির উত্তরসূরি নোট ১৩আর প্রো এর ওপর কাজ করছে। এটি শাওমির হোম মার্কেট চীনে নোট ১৩ ৫জি-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে লঞ্চ হতে পারে। স্মার্টফোনটিতে ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সেন্সর থাকবে বলে জানা গেছে। তবে, অন্যান্য স্পেসিফিকেশনগুলি আপাতত অজানাই রয়েছে।

এছাড়াও ক্যাসপার বলেছেন যে, রেডমি নোট ১৩আর প্রো ফোনটি ভারতেও স্ট্যান্ডার্ড নোট ১৩-এর পাশাপাশি পাওয়া যাবে। তবে, সম্ভবত এটি এদেশে একটি ভিন্ন নামে লঞ্চ হবে। যথারীতি, রেডমি নোট ১৩ প্রো এবং প্রো প্লাস ভ্যারিয়েন্টগুলিও ভারতীয় বাজারে প্রবেশ করবে, যার প্রমাণ হিসাবে স্ট্যান্ডার্ড এবং প্রো ভার্সন ইতিমধ্যেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। টিপস্টারের দাবি, রেডমি নোট ১৩ প্রো গ্লোবাল মার্কেটে পোকো (Poco)-ব্র্যান্ডেড ফোন হিসাবে লঞ্চ হতে পারে। সঠিক নাম এখনও জানা না গেলেও, অনুমান করা হচ্ছে যে এটি পোকো এক্স৬ প্রো নামে আত্মপ্রকাশ করবে।

জানিয়ে রাখি, চীনের বাজারে সদ্য উন্মোচিত Redmi Note 13 Pro সিরিজটি পূর্বসূরি মডেলগুলির তুলনায় উল্লেখযোগ্য আপগ্রেড প্রদান করে। উভয়ই ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে (Pro+এ কার্ভড স্ক্রিন রয়েছে), ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার মতো উৎকৃষ্ট স্পেসিফিকেশনের সাথে এসেছে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড Redmi Note 13 মডেলটি Qualcomm Snapdragon 7s Gen 2 চিপসেট সহ ক্রমবর্ধমান আপগ্রেড অফার করে।

সঙ্গে থাকুন ➥