মিড-রেঞ্জে প্রথম ফ্ল্যাগশিপ ফোন! Redmi Turbo সিরিজ গড়তে চলেছে নয়া ইতিহাস

Avatar

Published on:

Redmi Turbo 3 Launch Date

রেডমির নয়া পারফরম্যান্স-ফোকাসড Turbo সিরিজ নিয়ে প্রত্যাশা তুঙ্গে। এই লাইনআপের প্রথম ফোনটি হতে চলেছে Redmi Turbo 3, যা আগামী 10 এপ্রিল চীনে লঞ্চ হওয়ার কথা। এটি মিড-রেঞ্জ সেগমেন্টে ফ্ল্যাগশিপ-লেভেল পারফরম্যান্স অফার করবে বলে দাবি করা হয়েছে। ফোনটি Snapdragon 8s Gen 3 চিপসেটের সাথে আসবে, যা ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 3-এর সামান্য ডাউনগ্রেড ভার্সম। শক্তিশালী প্রসেসরের পাশাপাশি, Redmi Turbo 3-এ চমৎকার অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলেও জানিয়েছে সংস্থা, যার ফিচার্স সংস্থার অনুরাগীদের উত্তেজনা দ্বিগুণ করে দিয়েছে।

Redmi Turbo 3-এর ডিসপ্লে স্পেসিফিকেশন

একটি অফিসিয়াল টিজার রেডমি টার্বো 3-এর প্যানেলটিকে “শাওমি কিংশ্যান আই প্রোটেকশন” (Xiaomi Qingshan Eye Protection) বলে অভিহিত করেছে, যা 1.5K রেজোলিউশন এবং 2400 নিট পিক ব্রাইটনেস অফার করবে। যদিও এই ব্রাইটনেস লেভেলে আসন্ন রিয়েলমি জিটি নিও 6 এসই-এর 6,000 নিটের সাথে তুলনীয় নয়, তবুও সংখ্যাটি এ বছরের স্যামসাং ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস24 আল্ট্রা-এর 2,600 নিট পিক ব্রাইটনেস সাপোর্টের কাছাকাছি।

এর পাশাপাশি, রেডমি টার্বো 3-এর ডিসপ্লে প্যানেলে ব্লু লাইটের নির্গমন কমাতে হার্ডওয়্যার-স্তরের সলিউশন রয়েছে। যে সমস্ত ইউজাররা রাতে ফোন ব্যবহার করেন, তাদের জন্য এটি অবশ্যই একটি উপকারী ফিচার। প্যানেলটি “ভিশন হেলথ ফ্রেন্ডলি++” (অনুবাদিত) চায়না কোয়ালিটি সার্টিফিকেশন সেন্টার কর্তৃক অনুমোদন লাভ করেছে।

এছাড়াও শাওমি জানিয়েছে যে, Redmi Turbo 3-এর ডিসপ্লে 68.7 বিলিয়ন পর্যন্ত রঙ প্রদর্শন করবে। এটি 2,160 হার্টজ টাচ স্যাম্পলিং রেটও অফার করবে, যা গেমিংয়ের সময় সাহায্য করে। আগের একটি টিজারে Redmi Turbo 3-এর ডিসপ্লের চারপাশে আল্ট্রা-স্লিম ও মোটামুটি প্রতিসম বেজেল দেখা গিয়েছিল। রিপোর্ট অনুসারে, রেডমি ফোনটির স্ক্রিনটির আকার 6.67 ইঞ্চি, অর্থাৎ বেশ বড়। এতে 5,000 এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারিও রয়েছে। তবে কোম্পানি প্রকাশ করেছে যে, ফোনটির ওজন হবে মাত্র 179 গ্রাম এবং 7.8 মিমি স্লিম।

সঙ্গে থাকুন ➥