বাজেটের মধ্যে পুষ্টিকর ফিচার, Samsung Galaxy A04e ও Galaxy M04 শীঘ্রই বাজারে আসছে

Avatar

Published on:

Samsung Galaxy A04e M04 spotted Bluetooth SIG certification

দক্ষিণ কোরিয়া ভিত্তিক জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড স্যামসাং গত আগস্ট মাসে তাদের A04-সিরিজের অধীনে বাজেট রেঞ্জের Samsung Galaxy A04 এবং Galaxy A04s হ্যান্ডসেট দুটি বাজারে উন্মোচন করে। বর্তমানে কোম্পানি এই সিরিজে অন্তর্ভুক্ত Galaxy A04e নামে আরও একটি নতুন মডেল বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে বলে শোনা যাচ্ছিল। আর এখন স্যামসাংয়ের অঘোষিত বাজেট স্মার্টফোন – Galaxy M04 এবং Galaxy A04e-কে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন ওয়েবসাইটে স্পট করা গেছে, যা এই ডিভাইসগুলির আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে। চলুন তাহলে সার্টিফিকেশন সাইট থেকে আপকামিং স্যামসাং গ্যালাক্সি ফোনগুলি সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A04e এবং Galaxy M04 পেল Bluetooth SIG-এর অনুমোদন

SM-A042F, SM-042F_DS, SM-A042M, এবং SM-A042M_DS- এই চারটি মডেল নম্বর সহ নতুন স্যামসাং গ্যালাক্সি এ০৪ই এবং SM-M045F_DS মডেল নম্বর সহ গ্যালাক্সি এম০৪ ফোনটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুসারে, উভয় হ্যান্ডসেটেই ব্লুটুথ ৫.০ সংযোগ সাপোর্ট করবে। আবার ব্লুটুথ এসআইজি ওয়েবসাইটে আগামী ১৪ অক্টোবর তারিখটিকে, দুই স্মার্টফোনেরই প্রকাশের দিন হিসেবে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি এ০৪ই একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন হিসেবে বাজারে আসতে চলেছে এবং এটি মিডিয়াটেক হেলিও জি৩৫ চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। এই ফোনটিকে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ৩ জিবি র‍্যামের সাথে স্পট করা গিয়েছিল, তবে এর উচ্চতর র‍্যাম ভ্যারিয়েন্ট থাকবে বলেও আশা করা যায়। গিকবেঞ্চ তালিকা অনুসারে, গ্যালাক্সি এ০৪ই অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। উল্লেখযোগ্যভাবে, গ্যালাক্সি এম০৪ মডেলটি গ্যালাক্সি এ০৪ই-এরই রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে অনুমান করা হচ্ছে।

উল্লেখ্য, এর আগে সাশ্রয়ী মূল্যের Galaxy A04e হ্যান্ডসেটটি থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) এবং ইন্দোনেশিয়া টেলিকম ওয়েবসাইটে উপস্থিত হয়েছিল। ডিভাইসের একাধিক সার্টিফিকেশন তালিকাগুলি Samsung Galaxy A04e এবং Galaxy M04-এর আসন্ন লঞ্চের দিকেই নির্দেশ করেছে৷ যদিও, স্যামসাং এখনও পর্যন্ত এই ডিভাইসগুলির স্পেসিফিকেশন এবং মূল্য সংক্রান্ত কোনো তথ্য প্রকাশ করেনি। তবে আশা করা যায় যে, লঞ্চের দিন যত এগিয়ে আসবে Galaxy M04 এবং Galaxy A04e- ফোন দুটির স্পেসিফিকেশন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলিও জানতে পারা যাবে।

সঙ্গে থাকুন ➥