Samsung Galaxy A04e কম দামে বাজারে আসছে, ৩ জিবি র‌্যাম সহ থাকবে হেলিও জি৩৫ প্রসেসর

Avatar

Published on:

Samsung Galaxy A04e Spotted on NBTC Indonesia Telecom

স্যামসাং গত আগস্ট মাসে সাশ্রয়ী মূল্যের Samsung Galaxy A04 স্মার্টফোনটি বাজারে লঞ্চ করেছে, যা ছিল গত বছর আত্মপ্রকাশ করা Galaxy A03-এর উত্তরসূরি। এর পর চলতি মাসের শুরুতেই ব্র্যান্ডটি এই লাইনআপের অধীনে ভারতের বাজারে Galaxy A04s হ্যান্ডসেটটিও উন্মোচন করে। আর এখন, Galaxy A04e নামক এই সিরিজের আরেকটি ডিভাইসও থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) এবং ইন্দোনেশিয়া টেলিকম সার্টিফিকেশন ডেটাবেসে উপস্থিত হয়েছে, যা আসন্ন স্মার্টফোনটির সম্পর্কে বেশকিছু গুরুত্বপূর্ণ বিবরণ প্রকাশ করেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A04e-কে দেখা গেল একাধিক সার্টিফিকেশন সাইটে

থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) ওয়েবসাইটে SM-A042FS/DS মডেল নম্বর সহ একটি নতুন স্যামসাং হ্যান্ডসেট তালিকাভুক্ত হয়েছে। তালিকায় ফোনটির নাম স্যামসাং গ্যালাক্সি এ০৪ই হিসেবেও নিশ্চিত করা হয়েছে। মডেল নম্বরে ‘DS’ অক্ষর দুটি ডুয়েল সিম সাপোর্টকে নির্দেশ করে, যা পূর্ববর্তী গ্যালাক্সি স্মার্টফোনগুলিতে দেখা যায়। তবে এটি অঞ্চলভেদে পরিবর্তিত হবে বলে মনে করা হচ্ছে। এনবিটিসি ওয়েবসাইট অনুসারে, ডিভাইসটিতে জিএসএম, ডাব্লিউসিডিএমএ এবং এলটিই সাপোর্ট করবে। এই ফোনে ৫জি সাপোর্ট থাকবে না, কারণ এটি একটি এন্ট্রি লেভেলের ডিভাইস হবে।

অন্যদিকে, SM-A042F মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ০৪ই হ্যান্ডসেটটি ইন্দোনেশিয়া টেলিকম ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এটির মডেল নম্বরে সামান্য পার্থক্য রয়েছে। তবে, ইন্দোনেশিয়া টেলিকম ওয়েবসাইট নিশ্চিত করে যে, ডিভাইসটি সত্যিই গ্যালাক্সি এ০৪ই। তবে, এই তথ্যটি ছাড়া তালিকায় স্মার্টফোনের অন্য কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, এর আগে Samsung Galaxy A04e-কে SM-A042F মডেল নম্বর সহ গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছিল। তবে, এটিকে তখন Galaxy A04 Core বলে অনুমান করা হয়েছিল। এখন যেহেতু এটা পরিষ্কার যে ব্যাপারটা এমন নয়, তাই আশা করা হচ্ছে Galaxy A04e মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে গ্রাফিক্সের জন্য পাওয়ারভিআর রগ জিই৮৩২০ জিপিইউ যুক্ত থাকবে। ফোনটিতে কমপক্ষে ৩ জিবি র‍্যাম থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে।

সঙ্গে থাকুন ➥