Samsung Galaxy A04s vs Galaxy A03 Core: বাজেটের মধ্যে স্যামসাংয়ের কোন ফোন কেনা লাভজনক হবে

Avatar

Published on:

Samsung Galaxy A04s vs Galaxy A03 Core comparison

গত ৩রা অক্টোবর ভারতে আত্মপ্রকাশ করেছিল Samsung Galaxy A04s নামের একটি বাজেট-রেঞ্জের স্মার্টফোন। আলোচ্য মডেলটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫-ইঞ্চি HD+ ডিসপ্লে প্যানেল, ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং একক স্টোরেজ কনফিগারেশন সহ এসেছে। এই ফোনটি Samsung Galaxy A03 Core এর উত্তরসূরী বলা চলে। উভয় ডিভাইসের মধ্যে স্পেসিফিকেশন-গত কিছু মিল আছে। তবে দামের ক্ষেত্রে উত্তরসূরীটি কিনতে অধিক খসাতে হবে। এমত পরিস্থিতিতে কম খরচ করে Samsung Galaxy A03 Core কেনা বেশি লাভজনক হবে, নাকি সামান্য বেশি টাকা ব্যয় করে Samsung Galaxy A04s নেওয়া উচিত হবে – এই সংশয় দেখা দেওয়া খুবই স্বাভাবিক। তাই আজ আমরা আলোচ্য স্মার্টফোন দুটির মধ্যে দাম ও বৈশিষ্ট্যগত তুলনামূলক আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।

Samsung Galaxy A04s vs Samsung Galaxy A03 Core : ডিসপ্লে, সেন্সর

ডুয়েল সিমের স্যামসাং গ্যালাক্সি এ০৪এস স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ একটি ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস (৭২০× ১,৬০০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে দেখা যাবে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। আর ডিভাইসটির সেন্সর তালিকায় অন্তর্ভুক্ত আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, যা পাওয়ার বাটনে এম্বেডেড থাকছে।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০× ১,৬০০ পিক্সেল) PLS TFT ডিসপ্লে, যা ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। আর সেন্সর হিসাবে এতে – আক্সেলেরোমিটার, লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর পাওয়া যাবে।

Samsung Galaxy A04s vs Samsung Galaxy A03 Core : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

পারফরম্যান্সের জন্য, স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনে অক্টা কোর এক্সিনস ৮৫০ চিপসেট ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কাস্টম স্কিন দ্বারা চালিত হবে। আর স্টোরেজ হিসাবে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম পাওয়া যাবে। যদিও মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর মডেলটি অক্টা কোর ইউনিসক এসসি৯৮৩৬এ (SC9836A) প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে রান করে। আর স্টোরেজের কথা বললে, এই ডিভাইসে ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ উপস্থিত। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করা সম্ভব।

Samsung Galaxy A04s vs Samsung Galaxy A03 Core : ক্যামেরা সেটআপ

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

ফটোগ্রাফির জন্য স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর স্মার্টফোনের ব্যাক প্যানেলে – এফ/ ২.০ অ্যাপারচার লেন্স ও ৪এক্স ডিজিট্যাল জুম সহ ৮ মেগাপিক্সেলের একক রিয়ার ক্যামেরা উপস্থিত ও সামনে দেখা যাবে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

Samsung Galaxy A04s vs Samsung Galaxy A03 Core : ব্যাটারি ফ্রন্ট, কানেক্টিভিটি অপশন, রেটিং

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ডুয়েল সিম স্লট, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর স্মার্টফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-পলিমার ব্যাটারি। আর কানেক্টিভিটির জন্য এতে পাওয়া যাবে – ৪জি এলটিই, ২.৪ গিগাহার্টজ ব্যান্ড সহ ওয়াইফাই ৮০২.১১ বি/জি/এন, ওয়াইফাই ডিরেক্ট, ব্লুটুথ ভি৪.২, জিপিএস এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

Samsung Galaxy A04s vs Samsung Galaxy A03 Core : পরিমাপ

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস স্মার্টফোনের পরিমাপ ১৬৪.৭x৭৬.৭x৯.১ মিমি এবং ওজন ১৯৫ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর স্মার্টফোনের পরিমাপ ১৬৪.২x৭৫.৯x৯.১ মিমি এবং ওজন ২১১ গ্রাম।

Samsung Galaxy A04s vs Samsung Galaxy A03 Core : দাম

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ১৩,৪৯৯ টাকা রাখা হয়েছে। এটি – ব্ল্যাক, কপার ও গ্রীন কালারে উপলব্ধ।

স্যামসাং গ্যালাক্সি এ০৩‌ কোর ফোনের ২ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টকে ৭,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে। এটিকে – ব্ল্যাক ও ব্লু এই দুটি কালার অপশনে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥