৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ ৬ জিবি র‌্যাম, Samsung Galaxy A14 শীঘ্রই বাজারে আসছে

Avatar

Published on:

Samsung Galaxy A14 Specifications Reveal launch

দক্ষিণ কোরিয়া ভিত্তিক জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড স্যামসাং শীঘ্রই তাদের A-সিরিজের অধীনে একটি নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যা Samsung Galaxy A14 নামে বাজারে আত্মপ্রকাশ করবে। সম্প্রতি, গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেসে এই হ্যান্ডসেটটিকে দেখা গিয়েছিল, যার তালিকাটি এই ফোনের প্রসেসর, মেমরি এবং অপারেটিং সিস্টেম সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিবরণগুলি প্রকাশ করেছে। এছাড়া, Samsung Galaxy A14 রেন্ডারগুলিও সম্প্রতি অনলাইনে ফাঁস হয়েছে, যা থেকে জানা গেছে স্যামসাং তাদের আসন্ন এ-সিরিজের ডিভাইসটির ডিজাইনে আগের মডেলের তুলনায় কিছু পরিবর্তন করবে। আর এখন একটি নতুন রিপোর্টের মাধ্যমে আসন্ন Samsung Galaxy A14-এর ক্যামেরা এবং ব্যাটারি স্পেসিফিকেশনগুলিও সামনে এসেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Samsung Galaxy A14-এর ক্যামেরা এবং ব্যাটারির বিবরণ

গ্যালাক্সিক্লাব (GalaxyClub)-এর নতুন রিপোর্ট অনুযায়ী, নতুন স্যামসাং গ্যালাক্সি এ১৪-তেও পূর্বসূরির মতোই হাই-রেজোলিউশনের ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর দেখা যাবে। জানিয়ে রাখি, বাজারে বিদ্যমান গ্যালাক্সি এ১৩ ফোনটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি শ্যুটার, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে। তবে, স্যামসাং সম্ভবত নতুন মডেলটির ক্ষেত্রে চারটি সেন্সরের মধ্যে একটিকে বাদ দেবে। কেননা ফাঁস হওয়া রেন্ডারগুলি গ্যালাক্সি এ১৪-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ প্রদর্শন করেছে।

এছাড়াও, রিপোর্টে দাবি করা হয়েছে যে স্যামসাং গ্যালাক্সি এ১৪ ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির (মডেল নম্বর EB-BA146ABY) সাথে আসবে। অর্থাৎ ব্যাটারির ক্ষেত্রেও, গ্যালাক্সি এ১৩-এর তুলনায় আসন্ন মডেলে কোনও আপগ্রেড দেখা যাচ্ছে না। রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, নতুন এ-সিরিজের স্মার্টফোনটি একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অফার করবে, যা গ্যালাক্সি ১৩-এর ৮ মেগাপিক্সেলের সেন্সরের তুলনায় একটি আপগ্রেড হবে।

জানিয়ে রাখি, Samsung Galaxy A14-কে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে, যা এই ডিভাইসে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর এবং মালি জি৫২ জিপিইউ-এর উপস্থিতি প্রকাশ করেছে। প্রসঙ্গত, হেলিও জি৮০ বেশ পুরনো প্রসেসর এবং এটি Redmi 9 Prime, Poco M2, Realme Narzo 10 এবং Tecno Pova-এর মতো বেশ কয়েকটি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে। Galaxy A14-এ ৪ জিবি র‍্যাম পাওয়া যাবে বলে জানা গেছে। তবে, এটি ৬ জিবি মেমরি কনফিগারেশনেও লঞ্চ হতে পারে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই (OneUI) কাষ্টম স্কিনে রান করবে।

উল্লেখ্য, Samsung Galaxy A14-এর রেন্ডারগুলি ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে, যা প্রকাশ করে যে ডিভাইসটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে। স্যামসাং পূর্বের আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলের ডিজাইনটিতে বদল আনছে এবং নয়া ফোনটির পিছনের প্যানেলটি দেখতে অনেকটা Samsung Galaxy A04s-এর মতো হবে। ফাঁস হওয়া রেন্ডারগুলি থেকে আরও জানা যাচ্ছে যে, আসন্ন Galaxy A14-এ ওয়াটারড্রপ নচ এবং একটি চওড়া চিন সহ ফুল-স্ক্রিন ডিসপ্লে থাকবে। স্মার্টফোনটি একটি টাইপ-সি চার্জিং পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকও অফার করবে।

সঙ্গে থাকুন ➥