HomeMobilesSamsung একসঙ্গে তিনটি নতুন মডেল লঞ্চ করল বাজারে, দাম-ফিচার্স সহ রইল খুঁটিনাটি

Samsung একসঙ্গে তিনটি নতুন মডেল লঞ্চ করল বাজারে, দাম-ফিচার্স সহ রইল খুঁটিনাটি

বেশ কিছুদিন ধরেই স্যামসাংয়ের A-সিরিজের নতুন স্মার্টফোনগুলি নিয়ে চর্চা চলছে। তবে সমস্ত জল্পনায় জল ঢেলে সংস্থার তরফে এখন Samsung Galaxy A15 এবং Samsung Galaxy A25 নামে দু’টি নতুন ফোন লঞ্চের ঘোষণা করা হয়েছে। Galaxy A25 শুধু 5G সাপোর্ট করলেও, A15 মডেলটি 4G এবং 5G উভয় ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে। ফোনগুলির উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল স্যামসাংয়ের নতুন ‘কী আইল্যান্ড’ (Key Island), যা আসলে আরামদায়ক গ্রিপ দেওয়ার জন্য ডিজাইন করা রাউন্ডেড এজ যুক্ত একটি অভিনব বর্ডার ডিজাইন। চলুন Samsung Galaxy A15 এবং Galaxy A25-এর স্পেসিফিকেশন, দাম এবং ফিচার্স দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A15 4G এবং Samsung Galaxy A15 5G-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ১৫-এর ৪জি এবং ৫জি ভ্যারিয়েন্ট একই স্পেসিফিকেশন অফার করে, প্রধানত চিপসেট বিভাগে আলাদা। ৪জি সংস্করণে মিডিয়াটেক হেলিও জি৯৯, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে৷ অন্যদিকে, ৫জি ভার্সনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস চিপসেট, ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ বর্তমান।

উভয় ফোনেই ৬.৫ ইঞ্চির এস অ্যামোলেড ইনফিনিটি ইউ নচ ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০ x ২,৩৪০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট পর্যন্ত ব্রাইটনেস অফার করে। দু’টি ফোনেই ৫০ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৫ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড) + ২ মেগাপিক্সেল (ডেপ্থ) সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম এবং একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান।

Samsung Galaxy A25 5G-এর স্পেসিফিকেশন

Samsung Galaxy A25 5G-তে ৬.৫ ইঞ্চির সুপার-অ্যামোলেড ইনফিনিটি-ইউ নচ ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করে৷ পারফরম্যান্সের জন্য, ডিভাইসটিতে স্যামসাংয়ের নিজস্ব Exynos 1280 প্রসেসর ব্যবহার করা হয়েছে। সঙ্গে ৬ জিবি / ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মিলবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A25 5G-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

জানিয়ে রাখি, Galaxy A25 এবং Galaxy A15 (4G এবং 5G) ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে এসেছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। প্রতিটি মডেল অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই ৬.০ (One UI 6.0) কাস্টম স্কিনে চলে।Samsung Galaxy A25-এ ডুয়েল স্পিকার থাকলেও, Samsung Galaxy A15 4G/5G ভ্যারিয়েন্ট সিঙ্গেল স্পিকার অফার করে।

Samsung Galaxy A15 4G, Galaxy A15 5G, Galaxy A25 5G-এর মূল্য এবং লভ্যতা

ভিয়েতনামের বাজারে Samsung Galaxy A15-এর 4G এবং 5G ভার্সনের বেস মডেলগুলির দাম রাখা হয়েছে যথাক্রমে ৪৯,৯০,০০০ ডং (প্রায় ১৭,১৪৫ টাকা) এবং ৬২,৯০,০০০ ডং (প্রায় ২১,৬১০ টাকা)। অন্যদিকে, Samsung Galaxy A25-এর প্রারম্ভিক মূল্য ৬৫,৯০,০০০ ডং (প্রায় ২২,৬৪০ টাকা)। এই নতুন Galaxy A-সিরিজের হ্যান্ডসেটগুলি পার্সোনালিটি ইয়েলো, ফ্যান্টাসি ব্লু, অপটিমিস্টিক ব্লু এবং ব্যান লিন ব্ল্যাক – এই চারটি আকর্ষণীয় কালার অপশনে উপলব্ধ। তবে Samsung Galaxy A15 (4G/5G) এবং Galaxy A25 5G কবে ভারতের বাজারে আসবে, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

RELATED ARTICLES

Most Popular