HomeMobilesSamsung Galaxy A25 5G লঞ্চ হতে বেশি দেরি নেই, সাধ্যের মধ্যে পাবেন...

Samsung Galaxy A25 5G লঞ্চ হতে বেশি দেরি নেই, সাধ্যের মধ্যে পাবেন দারুণ ফিচার্স

স্যামসাং (Samsung) মধ্যপ্রাচ্যের মতো কিছু দেশে বাজেট সেগমেন্টে তাদের হারানো গরিমা ফিরে পেতে বেশ কয়েকটি নতুন সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি ইতিমধ্যেই Samsung Galaxy A15-এর 4G এবং 5G ভ্যারিয়েন্টের ওপর কাজ করছে, যা আগামী বছরের শুরুর দিকে Galaxy S-সিরিজের ফ্ল্যাগশিপগুলির সাথে সাথেই লঞ্চ হবে। আর এখন, Samsung Galaxy A25 5G নামে আরেকটি নতুন ফোনের ব্যাটারি সেফটি কোরিয়া (Safety Korea)-এর সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়ে লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। আসুন এই সার্টিফিকেশন থেকে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A25 5G-এর ব্যাটারি পেল Safety Korea-এর অনুমোদন

EB-BA256ABS মডেল কোড সহ স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি-এর ব্যাটারিটি তার ছবির সাথে সেফটি কোরিয়ার ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। কিন্তু এর ক্ষমতা বা পাওয়ার রেটিংয়ের মতো কোনও বিশদ বিবরণ সার্টিফিকেশন ডেটাবেসে উল্লেখ করা হয়নি। তবে, এই সার্টিফিকেশন গ্যালাক্সি এ২৫ ৫জি-এর আসন্ন লঞ্চ নিশ্চিত করে। নতুন স্মার্টফোনটি ইতিমধ্যেই সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা এতে নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC)-এর সাপোর্ট নিশ্চিত করেছে। এমনকি এটি কয়েক সপ্তাহ আগে টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland) এবং জিসিএফ (GCF) সার্টিফিকেশনও পেয়েছে।

এদিকে, ইন্টারনেটে ফাঁস হওয়া স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি-এর রেন্ডারগুলি ফোনটির ডিজাইন প্রদর্শন করেছে। এমনকি ডিভাইসটির অফিসিয়াল সাপোর্ট পেজটিও কয়েকদিন আগে লাইভ হয়েছে। এই সমস্ত রিপোর্ট এবং সার্টিফিকেশন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির সুপার-অ্যামোলেড (S-AMOLED) ডিসপ্লে থাকবে। ডিসপ্লেটি ১,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করবে। ফোনটি মালি-জি৬৮ জিপিইউ-এর সাথে যুক্ত এবং ৫ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত এক্সিনস ১২৮০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে বলে শোনা যাচ্ছে।

Samsung Galaxy A25 5G-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Samsung Galaxy A25 5G দুটি ভিন্ন স্টোরেজ ভ্যারিয়েন্টে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে, এগুলি হল – ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। এটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল স্টোরেজ বিকল্প অফার করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Samsung Galaxy A25 5G সম্ভবত অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেন্সর অফার করবে। এই প্রধান ক্যামেরাটি একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স যুক্ত থাকবে। আর সেলফি এবং ভিডিওর জন্য, ফোনের সামনে একটি ১৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

Samsung Galaxy A25 5G একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি সাপোর্ট করতে পারে। চলতি মাসের শেষের দিকে বা আগামী মাসের শুরুতে Galaxy A25 5G-এর ওপর থেকে পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular