HomeMobilesSamsung Galaxy A25 নাকি Galaxy A15? সদ্য লঞ্চ হওয়া দুই ফোনের মধ্যে...

Samsung Galaxy A25 নাকি Galaxy A15? সদ্য লঞ্চ হওয়া দুই ফোনের মধ্যে সেরা কে

গত ২৬শে ডিসেম্বর এদেশের বাজারে একসাথে দুটি নতুন স্মার্টফোনের ঘোষণা করে Samsung। এগুলি হল – Samsung Galaxy A15 5G এবং Galaxy A25 5G। যার মধ্যে প্রথমটি তুলনায় সস্তা এবং দ্বিতীয়টির দাম ২৭,০০০ টাকার কিছু কম রাখা হয়েছে। এক্ষেত্রে ফিচারগত তারতম্যের কারণেই মূলত দামের পার্থক্য রয়েছে। উভয় মডেলের ডিসপ্লে সাইজ একসমান হওয়া সত্ত্বেও, ডিসপ্লে ফিচার ভিন্ন। আবার Galaxy A25 যেখানে সংস্থার নিজস্ব এক্সিনস এসওসি অফার করে, সেখানে Galaxy A15 এসেছে মিডিয়াটেকের চিপসেট সহ। এরকমই বেশ কয়েকটি বিভাগে বৈসাদৃশ্য নজরে পড়বে। ফলে এখন বিচার্য বিষয়ে এই যে – Samsung Galaxy A15 5G নাকি Samsung Galaxy A25 5G কোনটি কেনা লাভজনক হবে।

Samsung Galaxy A15 5G vs Samsung Galaxy A25 5G : ডিসপ্লে, সেন্সর

স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি ফোনে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস sAMOLED ইনফিনিটি-ইউ ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এদিকে নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচারের সমর্থন মিলবে।

স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি ফোনে রয়েছে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস sAMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ইনফিনিটি-ইউ স্টাইলের এবং এটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১০০০ নিট পিক ব্রাইটনেস ও আই কমফোর্ট মোড সাপোর্ট করে। আবার সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক উপলব্ধ।

Samsung Galaxy A15 5G vs Samsung Galaxy A25 5G : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর এবং মালি জি৫৭-এমপি২ জিপিইউ (৫জি) সহ এসেছে। আলোচ্য হ্যান্ডসেটে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ মিলবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। এই ফোন অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫ কাস্টম স্কিন দ্বারা চালিত।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি ফোনে এক্সিনস ১২৮০ প্রসেসর এবং মালি-জি৬৮ এমপি৪ জিপিইউ ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে সর্বোচ্চ ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি রম পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫ কাস্টম স্কিনে রান করে।

Samsung Galaxy A15 5G vs Samsung Galaxy A25 5G : ক্যামেরা সেটআপ

Samsung Galaxy A15 5G ফোনে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮), ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ শুটার (অ্যাপারচার : এফ/২.৪)। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের সুবিধার্থে পাওয়া যাবে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা (অ্যাপারচার : এফ/২.০)।

Samsung Galaxy A25 5G এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে এসেছে। এই ক্যামেরাগুলি হল – OIS ও অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮), ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স (অ্যাপারচার : এফ/২.২) এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (অ্যাপারচার : এফ/২.৪)। এদিকে ডিভাইসের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেলের সেলফি শুটার লক্ষণীয়।

Samsung Galaxy A15 5G vs Samsung Galaxy A25 5G : অডিও সিস্টেম

ভালো সাউন্ড প্রদানের জন্য স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি ফোনে মনো স্পিকার সিস্টেম বিদ্যমান।

স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি ফোন স্টেরিও স্পিকার সিস্টেমের সাথে এসেছে।

Samsung Galaxy A15 5G vs Samsung Galaxy A25 5G : ব্যাটারি, কানেক্টিভিটি বিকল্প

কানেক্টিভিটির জন্য স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি ফোনে – ৫জি, ব্লুটুথ ৫.৩, ওয়াই-ফাই ডিরেক্ট, ওয়াই-ফাই (২,৪গিগাহার্টজ ও ৫গিগাহার্টজ), এনএফসি, এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক সামিল রয়েছে। আলোচ্য মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি ফোনে কানেক্টিভিটি বিকল্প হিসাবে অন্তর্ভুক্ত থাকছে – ৫জি, ব্লুটুথ ৫.৩, ওয়াই-ফাই ডিরেক্ট, ওয়াই-ফাই (২.৪ গিগাহার্টজ ও ৫ গিগাহার্টজ), এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট, ইউএসবি ২.০ পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক৷ এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Samsung Galaxy A15 5G vs Samsung Galaxy A25 5G : পরিমাপ

স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি ফোনের পরিমাপ ১৬০.১x৭৬.৮x৮.৪ মিমি এবং ওজন ২০০ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি ফোনের পরিমাপ ১৬১x৭৬.৫x৮.৩ মিমি এবং ওজন ১৯৭ গ্রাম।

Samsung Galaxy A15 5G vs Samsung Galaxy A25 5G : দাম

স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি স্মার্টফোন মোট দুটো স্টোরেজ কনফিগারেশনের সাথে ভারতে লঞ্চ হয়েছে। এগুলির দাম নিম্নরূপ –

৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১৯,৪৯৯ টাকা,
৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ২২,৪৯৯ টাকা।

ডিভাইসটি – ব্লু ব্ল্যাক, ব্লু এবং লাইট ব্লু কালারে পাওয়া যাচ্ছে।

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি এ২৫ ৫জি স্মার্টফোনও দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ। প্রত্যেকটি বিকল্পের দাম নিচে দেওয়া হল –

৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ২৬,৯৯৯ টাকা,
৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ২৯,৯৯৯ টাকা।

এটি – ব্লু ব্ল্যাক, ব্লু এবং ইয়ালো কালার অপশনে এসেছে।

RELATED ARTICLES

Most Popular