Samsung Galaxy A53 5G আসছে 8GB র‍্যামের সাথে, সাথে থাকবে 256GB মেমোরি

Avatar

Published on:

Samsung Galaxy A53 5G Launch in India Soon

চলতি বছর মার্চ মাসে স্যামসাং (Samsung) ভারতীয় বাজারে তাদের Exynos 1280 প্রসেসর দ্বারা চালিত Galaxy A53 5G স্মার্টফোনটি লঞ্চ করে। বর্তমানে, এই ডিভাইসটি শুধুমাত্র ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজ -এই দুই মেমরি কনফিগারেশনে পাওয়া যায়। তবে এখন এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন যে, Samsung Galaxy A53 5G-এর একটি নতুন স্টোরেজ ভ্যারয়েন্ট এদেশে উন্মোচন করার পরিকল্পনা করছে সংস্থা। এই Galaxy A-সিরিজের হ্যান্ডসেটের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। আসুন Galaxy A53 5G-এর নতুন সংস্করণটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A53 5G-এর বৃহত্তর র‍্যাম এবং স্টোরেজ ভ্যারিয়েন্টটি শীঘ্রই আসছে ভারতীয় মার্কেটে

টিপস্টার অভিষেক যাদব তার একটি সাম্প্রতিক টুইটে জানিয়েছেন যে, স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি-এর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি শীঘ্রই ভারতে লঞ্চ হবে। লঞ্চের সময় এই মডেলটির দাম রাখা হবে ৩৮,৯৯৯ টাকা। তবে, স্যামসাং লঞ্চ অফার হিসাবে ৩,০০০ টাকা ছাড় দেবে, তাই এটি ৩৫,৯৯৯ টাকায় কেনা যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Samsung Galaxy A53 5G Specifications and Features)

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি-তে ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ সুপার অ্যামোলেড ইনফিনিটি-ও ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৮০০ নিট পিক ব্রাইটনেস এবং আই কমফোর্ট শিল্ড কম্প্যাটিবিলিটি অফার করে। ডিভাইসটি এক্সিনস ১২৮০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। ফোনটিতে র‍্যাম প্লাস ফিচারটিও রয়েছে, যার সাহায্যে অভ্যন্তরীণ স্টোরেজের মাধ্যমে অতিরিক্ত ৮ জিবি র‍্যাম যোগ করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A53 5G-তে এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সমন্বিত কোয়াড-ক্যামেরা সিস্টেম রয়েছে৷ আর ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A53 5G ৫,০০০ এমএএইচ ব্যাটারি সাথে এসেছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। হ্যান্ডসেটটি অবশ্য ইন-বক্স চার্জিং অ্যাডাপ্টারের সাথে আসে না।

এছাড়া, Samsung Galaxy A53 5G জল এবং ধুলো প্রতিরোধী আইপি৬৭ (IP67) রেটিং এবং ডলবি অ্যাটমস-টিউনড স্পিকারের সাথে এসেছে৷ নিরাপত্তার জন্য, এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি ফেসিয়াল আনলক ফিচারটিও মিলবে। ডিভাইসটি স্যামসাংয়ের নক্স (Knox) নিরাপত্তা সহ অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ (One UI 4) কাস্টম স্কিনে রান করে।

সঙ্গে থাকুন ➥