৪০৯৯৯ টাকার Samsung Galaxy A53 মাত্র ১৬৯৯৯ টাকায়, বছরে শেষে চলছে ধামাকা সেল

Avatar

Published on:

Samsung Galaxy A53 price cut in India

২০২২ সালের শেষার্ধে এসে Samsung ‘The Holiday Season’ সেলের ঘোষণা করেছে। এই সেলটি সেইসকল ক্রেতাদের জন্য আদর্শ, যারা সাশ্রয়ী মূল্যে স্মার্টফোন কিনতে চান। এক্ষেত্রে আলোচ্য সেলটি চলাকালীন আপনারা বাজেট থেকে শুরু করে প্রিমিয়াম রেঞ্জের একাধিক হ্যান্ডসেটকে ভারী ডিসকাউন্ট ও লোভনীয় অফারের সাথে তুলনায় অনেক কম দামে কিনতে পারবেন। তবে আজ আমরা সেলের সমস্ত অফারের বদলে একটি বাছাই করা ডিল সম্পর্কে আপনাদের জানাবো, যার ফায়দা তুলতে পারলে প্রায় ৪১,০০০ টাকা দামের একটি ফ্ল্যাগশিপ মোবাইলকে বাজেট-রেঞ্জে অর্থাৎ মাত্র ১৬,৯৯৯ টাকায় পকেটস্থ করতে পারবেন। আজ্ঞে হ্যাঁ! আমরা কথা বলছি গত মার্চ মাসে ভারতে আসা Samsung Galaxy A53 5G স্মার্টফোনের প্রসঙ্গে। সেল লাইভ থাকাকালীন আলোচ্য হ্যান্ডসেটকে ইনস্ট্যান্ট ডিসকাউন্ট, ভাউচার এবং ট্রেড-ইন ডিলের সাথে অনেকটাই সস্তায় মিলবে। চলুন Samsung আয়োজিত ‘The Holiday Season’ সেল থেকে Samsung Galaxy A53 5G স্মার্টফোনকে সবচেয়ে সস্তায় কীভাবে কেনা যাবে তা জেনে নেওয়া যাক।

The Holiday Season সেলে অতিশয় সস্তায় বিক্রি হচ্ছে Samsung Galaxy A53

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের এমআরপি ৪০,৯৯৯ টাকা। কিন্তু স্যামসাং আয়োজিত ‘দ্য হলিডে সিজন সেল’ চলাকালীন আপনারা এই ফোনকে ফ্লাট ৯,০০০ টাকা ডিসকাউন্ট সহ কেনার সুযোগ পেয়ে যাচ্ছেন। যার পর ফোনটির দাম কমে হয়ে যাবে মাত্র ৩১,৯৯৯ টাকা। তবে আপনারা চাইলে আলোচ্য হ্যান্ডসেটকে আরও কম টাকা খরচ করে কিনতে পারবেন।

স্যামসাং তাদের এই ৫জি স্মার্টফোনের সাথে ট্রেড-ইন ক্রেডিট ডিল অফার করছে। অর্থাৎ পুরোনো মোবাইল ট্রেড বা পরিবর্তন করে আলোচ্য স্মার্টফোনটি কিনলে ১৫,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস দেওয়া হবে। এই পুরো এক্সচেঞ্জ ভ্যালু হস্তগত করতে পারলে ফোনটিকে নূন্যতম ১৬,৯৯৯ টাকার বিনিময়ে নিজের নামে করতে পারবেন আপনারা। তবে আগেই বলে দিই, এক্সচেঞ্জ ডিসকাউন্টের পরিমাণ আপনার বিদ্যমান মোবাইলের মডেল নম্বর, ব্র্যান্ড, বাহ্যিক ও অভ্যন্তরীণ অবস্থার উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

প্রসঙ্গত, ‘দ্য হলিডে সিজন’ সেল থেকে স্যামসাং গ্যালাক্সি এ৫৩ স্মার্টফোন কিনলে ২,০০০ টাকা পর্যন্ত ‘ওয়েলকাম বেনিফিট’ ভাউচার দেওয়া হবে। এই ভাউচার ব্যবহার করে অন্য যেকোন স্যামসাং প্রোডাক্ট কেনার সুবিধা পাওয়া যাবে। তবে শর্ত একটাই থাকছে, ৬ মাসের মধ্যে ভাউচার কাজে লাগাতে হবে নইলে এটি এক্সপায়ার হয়ে যাবে। যাইহোক, ফোনটিকে – অওসম ব্ল্যাক, অওসম ব্লু, অওসম পিচ এবং অওসম হোয়াইট কালার বিকল্পে কেনা যাবে।

Samsung Galaxy A53 এর স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫-ইঞ্চি ফুল এইচডি (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য ফোনে অক্টা কোর (২.৪ গিগাহার্টজ + ২.৪ গিগাহার্টজ) প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই চিপসেটটি হল সংস্থার নিজস্ব ৫এনএম ভিত্তিক এক্সিনস ১২৮০ এসওসি। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কাস্টম স্কিন চালিত। আবার, স্টোরেজ হিসাবে এই ৫জি ডিভাইসে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি মেমরি পাওয়া যাবে। যদিও, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A53 ফোনের ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। একই ভাবে, সেলফি তোলার জন্য ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.২) ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির জন্য স্যামসাংয়ের এই স্মার্টফোনে – 5G, 4G LTE, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস / এ-জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে। ফোনটির সেন্সর অপশনের মধ্যে থাকছে, অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ৫জি ডিভাইসে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। Samsung Galaxy A53 5G, IP67 ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং সহ এসেছে।

সঙ্গে থাকুন ➥