HomeMobilesনীল-কালো রঙের ছুটি! Samsung Galaxy A54 এবার ধবধবে সাদা, দাম কত রাখা...

নীল-কালো রঙের ছুটি! Samsung Galaxy A54 এবার ধবধবে সাদা, দাম কত রাখা হল

Galaxy A50 সিরিজের হ্যান্ডসেটগুলি বিগত কয়েক বছর ধরে স্যামসাং (Samsung)-এর সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় রয়েছে। চলতি বছর মার্চ মাসে লঞ্চ হওয়া Galaxy A54 5G মিড-রেঞ্জের ফোন হিসাবে ভারত সহ গ্লোবাল মার্কেটের গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। স্যামসাং যখন প্রাথমিকভাবে এই হ্যান্ডসেটটিকে উন্মোচন করে, তখন এটিকে চারটি কালার অপশনে প্রকাশ করা হয়েছিল। এগুলি হল – অসাম লাইম, অসাম গ্রাফাইট, অসাম ভায়োলেট এবং অসাম হোয়াইট। তবে প্রথম তিনটি ভ্যারিয়েন্ট বাজারে আসলেও, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি সাদা রঙের বিকল্পটি এতদিন বাজারে প্রকাশ করেনি। তবে Galaxy A54 5G-এর উচ্চ চাহিদার দিকটি মাথায় রেখে লঞ্চের ছয় মাস পর এবার তারা অসাম হোয়াইট ভ্যারিয়েন্টটি বাজারে এনেছে। আসুন এই নয়া কালার অপশনটির বিষয়ে বিশদে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A54 5G হাজির সাদা রঙে

স্যামসাং ইন্ডিয়া ওয়েবসাইটে গ্যালাক্সি এ৫৪ ৫জি ফোনটির নতুন অসাম হোয়াইট কালার অপশনটিকে তালিকাভুক্ত করা হয়েছে। এটি লক্ষণীয় যে, এই রঙের বিকল্পটি বর্তমানে ২৫৬ জিবি স্টোরেজের সাথেই পাওয়া যাবে, কিন্তু এই মুহূর্তে এটি কেনার জন্য উপলব্ধ নয়। যদিও ঘোষণা করা হয়েছে যে, ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের অফিসিয়াল মূল্য ৩৮,৯৯৯ টাকা, তবে স্যামসাং জানিয়েছে যে ডিভাইসটি ৩৬,৯৯৯ টাকায় পাওয়া যাবে। সম্ভবত, প্রাথমিক সেলের সময় ব্র্যান্ড বিভিন্ন ব্যাঙ্ক অফারের মাধ্যমে গ্যালাক্সি এ৫৪ ৫জি-এর নতুন হোয়াইট ভ্যারিয়েন্টটির মূল দামের ওপর ছাড় দেবে।

Samsung Galaxy A54 5G-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ৫জি-তে ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড (S-AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ মসৃণ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এটি এক্সিনস ১৩৮০ চিপসেট দ্বারা চালিত, যা ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত। গ্যালাক্সি এ৫৪ ৫জি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) সফ্টওয়্যার স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy A54 5G-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর ফোনের সামনে সেলফির জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A54 5G ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি সাথে এসেছে। নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে এবং এতে আইপি৬৭ (IP67)-রেটেড ধুলো এবং জল প্রতিরোধী বিল্ড অফার করে। ফোনটি সামনে এবং পিছনে উভয় দিকেই গরিলা গ্লাস ৫ প্যানেল দ্বারা সুরক্ষিত।

RELATED ARTICLES

Most Popular