HomeMobiles32 মেগাপিক্সেল ক্যামেরা সহ আসছে Samsung Galaxy A55 5G, থাকবে 5000mAh ব্যাটারি

32 মেগাপিক্সেল ক্যামেরা সহ আসছে Samsung Galaxy A55 5G, থাকবে 5000mAh ব্যাটারি

Samsung বর্তমানে ফ্ল্যাগশিপ মডেলের থেকে নজর সরিয়ে মিড-রেঞ্জের হ্যান্ডসেট নিয়ে আসার দিকে অধিক মনোনিবেশ করেছে। জানা গেছে, টেক জায়ান্টটি খুব শীঘ্রই তাদের A-সিরিজের অধীনে একটি নয়া মডেল লঞ্চ করতে চলেছে। ডিভাইসটি Samsung Galaxy A55 নামের সাথে আসবে। এটি হবে বিদ্যমান Galaxy A54 মডেলের উত্তরসূরি। আজ টিপস্টার মুকুল শর্মা (Mukul Sharma) আসন্ন এই হ্যান্ডসেটের লাইভ ইমেজ অনলাইনে শেয়ার করেছেন। যার দরুন এর ডিজাইনের একটা স্পষ্ট ধারণা আমরা পেয়েছি। পাশাপাশি Samsung Galaxy A55 ফোনের কয়েকটি কী-ফিচারও প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই ফাঁস হল Samsung Galaxy A55 ফোনের লাইভ ইমেজ ও কী-ফিচার

টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, আপকামিং স্যামসাং গ্যালাক্সি এ৫৫ মডেলটি সংস্থার সিগনেচার ডিজাইন অফার করবে। অর্থাৎ এর ব্যাক প্যানেলের বাঁ দিকে তিনটি স্বতন্ত্র ক্যামেরা কাটআউট ও ঠিক পাশেই একটি এলইডি ফ্ল্যাশ লাইট নজরে পড়বে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স এবং ৫ মেগাপিক্সেল সেন্সর হতে পারে। এই ব্যাক প্যানেলের নিচে মধ্যিখানে ব্র্যান্ড লোগো রয়েছে। ডিভাইসের বাঁ প্রান্তে পাওয়ার বাটন ও ভলিউম রকার অবস্থান করছে। এছাড়া ছবি দেখে মনে হচ্ছে, স্মার্টফোনটি ধাতব ফ্রেমের সাথে আসবে এবং ফ্লাট ডিজাইন অফার করবে।

ডিজাইনের পাশাপাশি টিপস্টার এই এ-সিরিজ মডেলটির একাধিক স্পেসিফিকেশনও শেয়ার করেছেন। জানা গেছে, Samsung Galaxy A55 5G ফোনে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ থাকবে। এটি সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৫-ইঞ্চি ফ্ল্যাট ডিসপ্লে প্যানেল সহ আসবে, যা ফ্লুইড ভিজ্যুয়াল অভিজ্ঞতার গ্যারান্টি দেবে। এই মডেলে এক্সিনস ১৪৮০ প্রসেসর এবং এক্সক্লিপ্স ৫৩০ জিপিইউ ব্যবহার করা হতে পারে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মিলবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শুটার। পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ২৫ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থন করবে।

প্রসঙ্গত সদ্য প্রকাশ্যে আসা লাইভ ইমেজে Samsung Galaxy A55 5G ফোনকে মোট দুটি কালারে দেখা গেছে। তবে মনে করা হচ্ছে এটি – অসাম আইস ব্লু, অসাম নেভি ব্লু এবং অসাম লিলাক কালার ভ্যারিয়েন্টের সাথে আসবে।

সংস্থার পক্ষ থেকে এখন উক্ত মডেলের লঞ্চের তারিখ নিশ্চিত করা হয়নি। তবে যেহেতু এর পূর্বসূরি অর্থাৎ Samsung Galaxy A54 গত বছরের মার্চের প্রথমার্ধে লঞ্চ হয়েছিল, সেহেতু সম্ভাবনা আছে উত্তরসূরির জন্যও অনুরূপ লঞ্চ টাইমলাইন অনুসরণ করা হবে।

RELATED ARTICLES

Most Popular