Galaxy M04 এর পর আরও এক বাজেট ফোন লঞ্চের তোড়জোড় শুরু করল Samsung

Avatar

Published on:

Samsung Galaxy F04s Spotted on Geekbench

স্যামসাং (Samsung) গতকাল ভারতীয় বাজারে Galaxy M04 ফোন লঞ্চ করেছে। আর এখন দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ডটির F-সিরিজের একটি ডিভাইস গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে উপস্থিত হয়েছে, যার নাম Galaxy F04s। প্রসঙ্গত, এই মডেলটিকে এর আগে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং ওয়াই-ফাই অ্যালায়েন্স (WiFi-Aliance) সার্টিফিকেশন সাইটগুলিতেও দেখা গেছে, যা এর আসন্ন লঞ্চের ইঙ্গিত দিয়েছে। চলুন তাহলে এখন গিকবেঞ্চের তালিকা থেকে Galaxy F04s সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F04s-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

SM-E045F মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এফ০৪এস ফোনটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকায় প্রকাশ করা হয়েছে যে, এই হ্যান্ডসেটটি MT6765V/CB মডেল নম্বর সহ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি আসলে মিডিয়াটেকের হেলিও পি৩৫ প্রসেসর। এই চিপসেটের চারটি কোরের ক্লক স্পিড ১.৮০ গিগাহার্টজ এবং অন্য চারটি কোর ২.৩০ গিগাহার্টজে রান করে। এছাড়াও, গিকবেঞ্চ তালিকায় উল্লেখ করা হয়েছে ডিভাইসটি ৩ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। পারফরম্যান্সের ক্ষেত্রে, গ্যালাক্সি এফ০৪এস গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১৬৩ পয়েন্ট এবং ৯৪৪ পয়েন্ট স্কোর করেছে।

তবে, উল্লেখিত বিবরণ ছাড়া গিকবেঞ্চ তালিকায় গ্যালাক্সি এফ০৪এস সম্পর্কে কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করা হয়নি। ওয়াইফাই-অ্যালায়েন্স সার্টিফিকেশন ওয়েবসাইট অনুসারে, এটি ২.৪ গিগাহার্টজের সিঙ্গেল-ব্যান্ড ওয়াইফাই সাপোর্ট করবে। আগামী দিনে রিপোর্ট ও সূত্র মারফৎ এই নতুন গ্যালাক্সি এফ-সিরিজের ডিভাইসটির সম্পর্কে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

জানিয়ে রাখি, Samsung Galaxy F04s মডেলটি গত বছর এপ্রিল মাসে লঞ্চ হওয়া Galaxy F02s-এর উত্তরসূরি হিসেবে আসবে। তবে, স্যামসাং এখনও ডিভাইসটি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করেনি। স্মার্টফোনটি Galaxy A04s-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে। যদি এটি সত্য হয়, তাহলে আশা করা যায় আসন্ন F-সিরিজের ডিভাইসটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে সহ আসবে। নিরাপত্তায় জন্য, এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। আর ফটোগ্রাফির জন্য, Galaxy F04s-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো স্ন্যাপার যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৫ সেলফি ক্যামেরা অবস্থান করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥