Samsung Galaxy M04: অল্প দামে নয়া ফোন আনছে স্যামসাং, চিপসেট ও ডিসপ্লের বিস্তারিত তথ্য প্রকাশ্যে

Published on:

Samsung Galaxy M04 Appears Google Play Console

স্যামসাং (Samsung) আগামী কয়েকদিনের মধ্যেই তাদের M-সিরিজের অধীনে একটি অল্প দামের স্মার্টফোন বাজারে লঞ্চ বলে শোনা যাচ্ছে, যার নাম Samsung Galaxy M04। আসন্ন ডিভাইসটি Galaxy M03-এর আপগ্রেড হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। ইতিমধ্যেই স্মার্টফোনটিকে ব্লুটুথ এসআইজি, ভারতের বিআইএস এবং গিকবেঞ্চ (Geekbench)- এর মতো বিভিন্ন পোর্টালে দেখা গিয়েছে। এমনকি, Galaxy M04-এর সাপোর্ট পেজটিও এই মাসের শুরুতে ভারতে লাইভ হয়েছে। আর এখন নয়া স্যামসাং ফোনটি গুগল প্লে কনসোল (Google Play Console)-এ উপস্থিত হয়েছে এবং এর সেখান থেকে ডিভাইসের কিছু মূল বৈশিষ্ট্য প্রকাশ করেছে। চলুন এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M04-কে দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

স্যামসাং আনছে নতুন গ্যালাক্সি এম০৪ ফোনটি, যা সম্প্রতি উপস্থিত হয়েছে গুগল প্লে কনসোল (Google Play Console)-এর প্ল্যাটফর্মে। এই তালিকায় প্রকাশ করা হয়েছে যে, নতুন মডেলটি একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে সহ আসবে যার রেজোলিউশন ৭২০ x ১,৬০০ পিক্সেল এবং ৩০০ পিপিআই পিক্সেল ঘনত্ব। স্মার্টফোনটিতে মিডিয়াটেক এমটি৬৭৬৫ মডেল নম্বর যুক্ত একটি অক্টা-কোর প্রসেসর রয়েছে বলে জানা গেছে, যার চারটি কর্টেক্স-এ৫৩ কোর ২৩০০ মেগাহার্টজে রান করে এবং অন্য চারটি কোরের ক্লক স্পিড ১,৮০০ মেগাহার্টজ। এই কনফিগারেশন মিডিয়াটেক হেলিও জি৩৫-এর সাথে মিলে যায়। গ্যালাক্সি এম০৪-এ ৩ জিবি র‍্যাম পাওয়া যাবে এবং এটি এক বছর পুরানো অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে বলে জানা গেছে।

এগুলি ছাড়াও, গুগল প্লে তালিকাটি গ্যালাক্সি এম০৪ সম্পর্কে কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করেনি। তবে, সাম্প্রতিক তথ্যটি এর আগে গিকবেঞ্চ (Geekbench) ডেটাবেসে পাওয়া ডিভাইসের স্পেসিফিকেশনের সাথে সামঞ্জস্যপূর্ণ। স্মার্টফোনটি এই বেঞ্চমার্কিং সাইটের সিঙ্গেল-কোর টেস্টে ৮৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪,২২৩ পয়েন্ট স্কোর করেছে।

অতীতের রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy M04 মডেলটি Galaxy A04-এর একটি রিব্যাজড সংস্করণ হিসেবে আসতে পারে যা গত মাসে কিছু বাজারে লঞ্চ হয়েছিল। এতে ৬.৫ ইঞ্চির ডিসপ্লে থাকবে। ফটোগ্রাফির জন্য, Galaxy M04-এ ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে এবং ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, স্মার্টফোনটি ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥