ব্যাটারি শেষ হবে না, Samsung Galaxy M15 5G বড় ব্যাটারি ও পাওয়ারফুল প্রসেসর সহ আসছে

Avatar

Published on:

Samsung Galaxy M15 5G Processor

Samsung তাদের M-সিরিজের অধীনে খুব শীঘ্রই একটি নয়া হ্যান্ডসেট লঞ্চ করতে চলেছে, যা Samsung Galaxy M15 5G নামের সাথে আসবে। সম্প্রতি এই ডিভাইসটিকে Google Play Console সার্টিফিকেশন পোর্টালে তালিকাভুক্ত করা হয়েছে। যার দরুন এর ডিসপ্লে থেকে শুরু করে প্রসেসর সংক্রান্ত একাধিক কী-ফিচার ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। জানা গেছে, দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি তাদের এই আপকামিং ফোনের সাথে সাথে মিডিয়াটেকের প্রসেসর, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম এবং ৪ জিবি র‍্যাম অফার করবে।

Google Play Console ডেটাবেসে উপস্থিত হল Samsung Galaxy M15 5G স্মার্টফোন

গুগল প্লে কনসোল সাইটের ডেটাবেস অনুসারে, স্যামসাংয়ের এম-সিরিজের অধীনে আসন্ন এই হ্যান্ডসেট SM-M156B মডেল নম্বর বহন করবে। এছাড়া লিস্টিং থেকে জানা গেছে, স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি স্মার্টফোন ১০৮০×২৩৪০ পিক্সেল রেজোলিউশন এবং ৪৫০ পিপিআই পিক্সেল ডেনসিটি সমর্থিত ডিসপ্লে প্যানেল সহ আসবে। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে। আবার ভালো পারফরম্যান্স প্রদানের জন্য একটি অক্টা-কোর মিডিয়াটেক MT6835V/ZA এসওসি ব্যবহার করা হবে। এই চিপসেট দুটি কর্টেক্স-এ৭৬ পারফরম্যান্স কোর, ছয়টি কর্টেক্স-এ৫৫ এফিসিয়েন্সি কোর ভিত্তিক হবে এবং মালি জি৫৭ জিপিইউ সমর্থন করবে। এই তথ্যে উপর ভিত্তি করে মনে করা হচ্ছে ডিভাইসে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর থাকবে।

সম্প্রতি এই মডেলটির একটি ডিজাইন রেন্ডারও অনলাইনে ফাঁস হয়েছিল। যেখানে এই হ্যান্ডসেট মোট তিনটি কালার বিকল্পের সাথে দেখা গেছে, যথা – ব্লু, গ্রীন এবং গ্রে। ডিজাইন রেন্ডার আরো নিশ্চিত করেছে যে, হ্যান্ডসেটটি ইনফিনিটি-ইউ স্টাইলের ডিসপ্লে এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে।

আবার কিছু দিন পূর্বেই ‘ফেডারেল কমিউনিকেশনস কমিশন’ (FCC), ডেকরা (Dekra), এবং সেফটিকোরিয়া (SafetyKorea) সার্টিফিকেশন সাইট দ্বারা অনুমোদিত হয়েছে Samsung Galaxy M15 5G। এই সাইটগুলির ডেটাবেস অনুসারে, এই ফোন ৫,৮৮০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে লঞ্চ হবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। আবার কানেক্টিভিটির জন্য পাওয়া যাবে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট।

ভারতীয় টেক-প্রেমীদের জানিয়ে রাখি, Samsung Galaxy M15 5G ইতিমধ্যেই ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ (BIS) দ্বারা প্রত্যয়িত হয়েছে। যা এদেশে ডিভাইসটির সত্বর লঞ্চের ইঙ্গিত দিচ্ছে।

সঙ্গে থাকুন ➥