ক্যামেরায় টেক্কা দেবে Samsung Galaxy S22, যুক্ত হচ্ছে এক্সপোজার এবং অ্যাস্ট্রোফটোগ্রাফি মোড

Avatar

Published on:

Samsung Galaxy S22 Astrophotography Multi Exposure Camera

স্যামসাং (Samsung)-এর বর্তমান প্রজন্মের Galaxy S22 সিরিজের স্মার্টফোনগুলি, বাজারে বিদ্যমান সেরা ক্যামেরা ফোনগুলির মধ্যে অন্যতম। এই ডিভাইসগুলির ক্যামেরা সেটআপটি উন্নত নাইটগ্রাফি ফিচারগুলির সাথে চিত্তাকর্ষক লো-লাইট পারফরম্যান্স প্রদান করে৷ আর এখন এক্সপার্ট আরএডাব্লিউ (Expert RAW) অ্যাপের একটি আপডেটেড সংস্করণের সাথে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি Galaxy S22-এর ক্যামেরায় অ্যাস্ট্রোফটোগ্রাফি এবং মাল্টিপল এক্সপোজার ফিচার যুক্ত করেছে। চলুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S22-এর ক্যামেরা এখন আরও আকর্ষণীয়

গোঅ্যান্ড্রয়েড (GoAndroid)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, স্যামসাং ঘোষণা করেছে যে তারা ওয়ান ইউআই ৫.০ (OneUI 5.0) চালিত গ্যালাক্সি এস২২ স্মার্টফোনগুলিতে একাধিক এক্সপোজার এবং অ্যাস্ট্রোফটোগ্রাফি মোড-এর মতো নতুন ফটোগ্রাফি ফিচার নিয়ে আসছে। কোম্পানিটি আনুষ্ঠানিকভাবে ক্যামেরা অ্যাসিস্ট্যান্ট নামে একটি নতুন অ্যাপও চালু করেছে।

প্রসঙ্গত, অ্যাস্ট্রোফটোগ্রাফি মোড ব্যবহারকারীদের নক্ষত্রমণ্ডল এবং অন্ধকার আকাশের পরিষ্কার ছবি তুলতে সাহায্য করে। এই মোডটি ব্যবহার করার জন্য, ব্যবহারকারীদের নক্ষত্রপুঞ্জ, সৌরজগৎ এবং নক্ষত্র গোষ্ঠীর অবস্থান চিহ্নিত করতে নতুন স্কাই গাইড ফিচারটি চালু করতে হবে। ডিভাইসের ক্যামেরা তখন একটি নির্দিষ্ট সময়ের মধ্যে ছবি তোলার জন্য মহাজাগতিক বস্তুর গতিবিধির ওপর ভিত্তি করে উন্নত এআই (AI) সেগমেন্টেশন প্রযুক্তি এবং মাল্টি-ফ্রেম প্রক্রিয়াকরণ ব্যবহার করবে। অ্যাস্ট্রোফটোগ্রাফি মোড ব্যবহারকারীদের UW 30 sec / W 20 sec / T 15 sec / ST 4 সেকেন্ডের মধ্যে একটি শাটার স্পিড বেছে নিতে দেয়৷

অন্যদিকে, মাল্টিপল এক্সপোজার মোড ব্যবহারকারীদের একই দৃশ্যের একাধিক ছবি তুলতে এবং একে অপরের ওপরে ওভারলে করতে সক্ষম করে। এক্সপার্ট আরএডাব্লিউ ক্যামেরা অ্যাপের নতুন সংস্করণের স্পেশাল ফটো সেকশন থেকে দুটি নিউজ ফিচার অ্যাক্সেস করা যাবে।

এছাড়াও, স্যামসাং তাদের Galaxy S22 সিরিজের জন্য ক্যামেরা অ্যাসিস্ট্যান্ট অ্যাপও ঘোষণা করেছে। এটি ব্যবহারকারীদের স্টক ক্যামেরা অ্যাপে কিছু ফিচার চালু বা বন্ধ করার অপশন দেয়। এটির সাহায্য ব্যবহারকারীরা অটো এইচডিআর বন্ধ করতে, ছবি সফ্ট করতে, অটো সুইচ লেন্স, ফটো মোডে ভিডিও রেকর্ড করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥