মনের মতো ছবি উঠবে ফোনে, Samsung জুনেই দেশে সুপার ক্যামেরা আপডেট রিলিজ করল

Published on:

Samsung galaxy s23 gets June 2023 super camera update in india

স্যামসাং (Samsung) কিছুদিন আগেই তাদের Galaxy S23 সিরিজের স্মার্টফোনগুলির জন্য একটি মেজর আপডেট রোল আউট করেছে, যা বিশেষত ক্যামেরা বিভাগে নতুন আপগ্রেড নিয়ে এসেছে। আপডেটটি ভারতে জুনেই মুক্তি পাবে বলে জানা গিয়েছিল। সেই মতো দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি S23 ইউজারদের জন্য ভারতে গুরুত্বপূর্ণ ক্যামেরা আপডেটটি পাঠাতে শুরু করেছে। S91xBXXU2AWF3 ফার্মওয়্যার ভার্সনের সঙ্গে আসা ফাইলটির সাইজ প্রায় ২.২ জিবি। এটি ক্যামেরায় বেশ কিছু ইমপ্রুভমেন্ট ও এনহ্যান্সমেন্ট অফার করে। আসুন তাহলে Samsung Galaxy S23 লাইনআপের এই আপডেটটির বিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23-এর এর নতুন আপডেট কি কি উন্নতি অফার করবে?

স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজে রিলিজ হওয়া নতুন আপডেটের অন্যতম বড় সংযোজন হল ২x জুমে পোর্ট্রেট শট ক্যাপচার করার ক্ষমতা, যা ব্যবহারকারীদের আরও বৈচিত্র্যময় এবং ডিটেইল সমৃদ্ধ ছবি অফার করবে। এছাড়াও, আপডেটটি ক্যামেরা অটোফোকাস সমস্যার সমাধান করে এবং নাইট মোডে ইমেজ প্রসেসিং ক্ষমতা বাড়ায়, যার ফলে লো-লাইট ফটোগ্রাফি উন্নত হয়।

আপডেটের পর, এস২৩ সিরিগজ ব্যবহারকারীরা একযোগে একাধিক মোশন ফটো মুছে ফেলার অপশন পাওয়া যাবে। এছাড়াও, আপডেটটি আল্ট্রাওয়াইড ক্যামেরা দিয়ে তোলা ফটোর প্রান্তে উপস্থিত যে কোনও বিকৃতিকে কার্যকরভাবে সংশোধন করে। একইভাবে, এখন ১x থেকে ১.৫x জুম রেঞ্জে প্রাথমিক ক্যামেরা দিয়ে তোলা ছবিগুলিতেও বিকৃতি সংশোধন সম্ভব।

ব্যবহারকারীদের কাছ থেকে পরামর্শ নিয়ে স্যামসাং ক্যামেরা অ্যাসিস্ট্যান্টে অ্যাডাপ্টিভ পিক্সেল নিষ্ক্রিয় করার অপশন যুক্ত করেছে। সফটওয়্যার আপডেটটি আল্ট্রাওয়াইড ক্যামেরা ব্যবহার করে সুপার স্টেডি মোডে ক্যাপচার করা ভিডিওগুলির শার্পনেস বৃদ্ধি করবে। আপডেটের পর ব্যবহারকারীরা ফোনের ক্যামেরার লো-লাইট অবস্থার উন্নতিও লক্ষ্য করবেন। Samsung Galaxy S23 সিরিজের আল্ট্রা হাই রেজোলিউশনের ছবিতে রঙ এবং আকাশের উপস্থাপনা উন্নত করার পাশাপাশি প্রাইমারি এবং টেলিফটো ক্যামেরাগুলির মধ্যে পরিবর্তন করার সময় সলিড কালারের ব্যাকগ্রাউন্ডে কালার শিফটিং কমিয়ে আনার ক্ষেত্রেও অগ্রগতি দেখা যাবে।

এছাড়া সফটওয়্যারের দিক থেকে, Samsung Galaxy S23 সিরিজের আপডেটটি ইউজার ইন্টারফেসে মসৃণ অ্যানিমেশন এবং ট্রানজিশন যোগ করেছে। Galaxy S23 সিরিজের হ্যাপটিক ফিডব্যাকে সূক্ষ্ম উন্নতি করা হয়েছে, যা আরও পরিমার্জিত ট্যাকটাইল প্রতিক্রিয়া প্রদান করবে। নতুন আপডেট ইনস্টল করতে, Samsung Galaxy S23 সিরিজের ব্যবহারকারীদের ডিভাইসের সেটিংসে গিয়ে সফটওয়্যার আপডেট নির্বাচন করে ডাউনলোড এবং ইনস্টল অপশনে ট্যাপ করতে হবে। আপডেটটিতে জুন, ২০২৩-এর সিকিউরিটি প্যাচও রয়েছে, যা গ্যালাক্সি ফোন এবং ট্যাবলেটে পাওয়া ৫০টিরও বেশি নিরাপত্তাজনিত সমস্যার সমাধান করে।

সঙ্গে থাকুন ➥