Samsung Galaxy S23 ফোনে বড় আপডেট, ক্যামেরায় আসবে বড় আপগ্রেড, আর কি কি পরিবর্তন আসবে

Published on:

Samsung galaxy s23 gets June 2023 update in Europe here the changelog

Samsung-এর ফ্ল্যাগশিপ Galaxy S23 সিরিজটি গত ফেব্রুয়ারিতে লঞ্চ হওয়ার পর সম্প্রতি বিভিন্ন বাজারে একটি উল্লেখযোগ্য ক্যামেরা আপডেট পেতে শুরু করেছে। এটি গত সপ্তাহে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড এবং ফিলিপাইনের মতো নির্বাচিত দেশগুলিতে প্রাথমিকভাবে চালু করা হয়। আর S91xBXXU2AWF1 ফার্মওয়্যার সংস্করণের সাথে আপডেটটি এখন ইউরোপের Samsung Galaxy S23 ইউজারদের জন্যও রোলআউট করা হচ্ছে। কি নতুন অফার করছে এই আপডেট, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23-এর নতুন ফার্মওয়্যার আপডেট এবার পৌঁছালো ইউরোপের ব্যবহারকারীদের কাছে

ইউরোপে রোলআউট হওয়া সামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের নতুন আপডেটটির ফার্মওয়্যার সংস্করণ S91xBXXU2AWF1 এবং এর সাইজ প্রায় ২.২ জিবি। এটি প্রাথমিকভাবে ক্যামেরার ক্ষমতা এবং সামগ্রিক ইউজার এক্সপেরিয়েন্স উন্নত করবে। এই আপডেট দ্বারা অফার করা উল্লেখযোগ্য এনহ্যান্সমেন্টের মধ্যে রয়েছে – পোর্ট্রেট মোডের জন্য একটি ২x জুম অপশন, অটোফোকাস সমস্যার সমাধান, এনহ্যান্সড নাইট মোড প্রসেসিং, ওয়ান ইউআই-এর মধ্যে মসৃণ ট্রানজিশন অ্যানিমেশন এবং হ্যাপটিক ফিডব্যাকের সূক্ষ্ম উন্নতি।

উল্লেখযোগ্যভাবে সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা গেছে যে, স্যামসাং একই সাথে চীন এবং দক্ষিণ কোরিয়ার জন্য একটি ভিন্ন ফার্মওয়্যার সংস্করণের ওপর কাজ করছে, যা সম্ভবত আরও অপ্টিমাইজেশন অফার করবে। তবে, এই নতুন আপডেটটি অন্যান্য অঞ্চলে আসবে কিনা, তা অনিশ্চিত। যদিও স্থান নির্বিশেষে, Samsung Galaxy S23, S23+ বা S23 Ultra-এর ইউজাররা তাদের ডিভাইসের সেটিংস গিয়ে, “সফ্টওয়্যার আপডেট” নির্বাচন করে এবং “ডাউনলোড অ্যান্ড ইনস্টল”-এ ট্যাপ করে এডাব্লিউএফ১ (AWF1) আপডেটের উপলব্ধতা পরীক্ষা করতে পারেন।

জানিয়ে রাখি, Samsung Galaxy S23 সিরিজের প্রতিটি মডেলেই ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) কাস্টম স্কিন রয়েছে। টপ-এন্ড Galaxy S23 Ultra মডেলটি ৬.৮ ইঞ্চির কোয়াডএইচডি+ ডায়নামিক অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম, ১ টিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ এবং ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে। এদিকে, Galaxy S23 এবং S23 Plus-এ ফুলএইচডি+ ডিসপ্লে, ৮ জিবি পর্যন্ত র‍্যাম, সর্বাধিক ৫১২ জিবি স্টোরেজ, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, আল্ট্রা মডেলটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, প্লাস মডেলে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি এবং স্ট্যান্ডার্ড S23-এ ৩,৯০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সবকটি মডেলই ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥