Samsung Galaxy S23 সিরিজে 200MP ক্যামেরা নিশ্চিত, প্রসেসরও ব্যাপক পাওয়ারফুল

Avatar

Published on:

Samsung Galaxy S23 Ultra Bags Bis NBTC Certifications

Samsung Galaxy S23 সিরিজের লঞ্চ প্রায় আসন্ন। শোনা যাচ্ছে, এই ফ্ল্যাগশিপ লাইনআপটি ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে। আর প্রত্যাশিত লঞ্চের আগে এখন, Galaxy S23 Ultra মডেলটিকে ভারতের বিআইএস (BIS) এবং থাইল্যান্ডের এনবিটিসি (NBTC)-এর মতো সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। এর পাশাপাশি, Galaxy S23-এর গ্লোবাল সংস্করণটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে প্রকাশিত হয়েছে। চলুন তাহলে এই সার্টিফিকেশনগুলি থেকে স্যামসাংয়ের পরবর্তী প্রজন্মের S-সিরিজের হ্যান্ডসেটগুলি সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 সিরিজের হ্যান্ডসেটগুলিকে দেখা গেল একাধিক সার্টিফিকেশন সাইটে

SM-S918B/DS মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা মডেলটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) কর্তৃপক্ষ দ্বারা প্রত্যয়িত হয়েছে। যদিও, এই সার্টিফিকেশনগুলি ডিভাইসের স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে সাম্প্রতিক সপ্তাহগুলিতে, হ্যান্ডসেটটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC), চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) এবং টেনা (TENAA)-এর মতো গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন প্ল্যাটফর্মগুলিতেও দেখা গেছে, যা ফোনটির বেশ কিছু বিবরণ সামনে এনেছে।

প্রসঙ্গত, এস২৩ আল্ট্রা-এর টেনা তালিকাটি ডিভাইসটি সম্পর্কে প্রায় সবকিছুই প্রকাশ করেছে। গ্যালাক্সি এস২২ আল্ট্রা-এর তুলনায় এর উত্তরসূরিটি সেলফি ক্যামেরা, প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং চিপসেটের মতো সেগমেন্টে আপগ্রেড অফার করবে। Galaxy S23 Ultra স্ন্যাপড্রাগন ৮ জেন ২ দ্বারা চালিত হবে। ফোনের সামনে একটি নতুন ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং রিয়ার প্যানেলে ২০০ মেগাপিক্সেলের আইএসওসেল এইচপি২ প্রাইমারি ক্যামেরা দেখা যাবে, এই সেন্সরটি আগে কখনও ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা ফোনে ব্যবহার করা হয়নি।

অন্যদিকে, গত অক্টোবরে SM-S911U মডেল নম্বর সহ Galaxy S23-কে গিকবেঞ্চ (Geekbench)-এ দেখা গেছে। এই মডেল নম্বরটি Galaxy S23-এর আনলক করা মডেলের অন্তর্গত যা মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে আসবে। আর এখন, SM-S911B সহ S23-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর সিঙ্গেল-কোর টেস্টে ৫৭৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,১১৮ পয়েন্ট স্কোর করেছে। এছাড়াও গিকবেঞ্চ তালিকায় প্রকাশ করা হয়েছে যে, ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে। আর এই ফোনটি ১২ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥