ফোনের আসল ফিচারই ঠিকমতো কাজ করছে না, নাজেহাল Samsung ব্যবহারকারীরা

Avatar

Published on:

Samsung Galaxy S23 Ultra S Pen getting disconnected

বর্তমানে বাজারে Samsung এর সবচেয়ে অত্যাধুনিক মোবাইলগুলির মধ্যে অন্যতম Galaxy S23 Ultra। এটি স্ট্যান্ডার্ড Galaxy S23 এবং Galaxy S23 Plus-এর সাথে গত ফেব্রুয়ারি মাসে বিশ্ববাজারে লঞ্চ হয়েছে। তবে, সিরিজের টপ-এন্ড মডেল হওয়া সত্ত্বেও পূর্বে Galaxy S23 Ultra ব্যবহারকারীরা বেশ কিছু সমস্যার কথা তুলে ধরেছিলেন। যেমন ফোনকে অ্যান্ড্রয়েড অটোর সাথে কানেক্ট করা অসুবিধা। আবার নতুন One UI 5.1 ভার্সনে আপডেট করার পরে, কিছু পুরানো গ্যালাক্সি হ্যান্ডসেটের দ্রুত ব্যাটারি ফুরিয়ে যাওয়ার সমস্যা তো রয়েইছে৷ এখন অভিযোগের তালিকা বাড়িয়ে Galaxy S23 Ultra-র এস-পেন (S-Pen) সংযোগ সংক্রান্ত একটি নতুন সমস্যা দেখা দিয়েছে, যা নিয়ে চর্চা শুরু হয়েছে নেটমাধ্যমে।

Galaxy S23 Ultra-এর S-Pen-এর সংযোগ বারবার বিচ্ছিন্ন হয়ে পড়ায় নাকাল হচ্ছেন ইউজাররা

গত ফেব্রুয়ারি মাসে শুরুতে লঞ্চ হওয়া গ্যালাক্সি এস২৩ সিরিজের আল্ট্রা মডেলটির অন্যতম বৈশিষ্ট্য হল এস-পেন বা স্টাইলাস পেন , যা ব্যবহারকারীদের আরও নির্ভুলতা এবং নিয়ন্ত্রণের সাথে তাদের ডিভাইসে আঁকতে, লিখতে এবং পরিচালনা করতে সাহায্য করে। যে সমস্ত ব্যক্তিরা তাদের স্মার্টফোনে নোট নেওয়া, স্কেচ তৈরি করা বা আঙুলের স্পর্শের চেয়ে আরও সঠিক ইনপুট দাবি করে এমন কাজ করে থাকেন, তাদের জন্য এটি আবশ্যক।

তবে, সম্প্রতি কিছু গ্রাহক অভিযোগ করছেন যে গ্যালাক্সি এ২৩ আল্ট্রা-এর এস-পেন মাঝে মাঝে স্মার্টফোন থেকে সংযোগ বিচ্ছিন্ন করে, অকেজো হয়ে পড়ছে। এই সমস্যাটির জন্য অন্যান্য Galaxy S23 Ultra ব্যবহারকারীরা কয়েকটি সমাধানেরও পরামর্শ দিয়েছেন, যার মধ্যে একটি হল এস-পেন রিসেট করা।

তাদের পরামর্শ, এস-পেন অপশনগুলি অ্যাক্সেস করতে সেটিংস অ্যাপে “অ্যাডভান্সড ফিচারস” মেনু খুলতে হবে, তারপর রিসেট করতে তিন-বিন্দু যুক্ত বাটনটি ট্যাপ করতে হবে। আবার “কিপ এস পেন কানেক্টেড” অপশনটি হল এই সমস্যার আরেকটি সম্ভাব্য সমাধান। যখন এস-পেন দীর্ঘসময়ের জন্য সময়ের জন্য নিষ্ক্রিয় থাকে, তখন ব্যাটারি লাইফ সংরক্ষণ করার জন্য ডিফল্ট হিসাবে এই বিকল্পটি নিষ্ক্রিয় থাকে। এই ফাংশনটি সক্ষম করতে ব্যবহারকারীদের অবশ্যই সেটিংস অ্যাপ খুলতে হবে, “অ্যাডভান্সড ফিচারস”-এ যেতে হবে, “এস পেন” নির্বাচন করতে হবে, তারপরে “অ্যাডিশনাল এস পেন সেটিংস” নির্বাচন করতে হবে।

জানিয়ে রাখি, এই সমস্যাটির বিষয়ে এখনও পর্যন্ত কোনও অফিসিয়াল বিবৃতি সামনে আসেনি এবং দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি এখনও এই সমস্যাটি স্বীকার করেনি। তবে এটা দৃঢ়ভাবে আশা করা যায় যে, স্যামসাং যত তাড়াতাড়ি সম্ভব প্যাচ রোলআউট করবে। তবে, এই এস পেন সংক্রান্ত বাগটির জন্য বেশিরভাগ ব্যবহারকারীর কোনও সমস্যা হবে না বলেই মনে হয়, শুধুমাত্র যারা ঘন ঘন এস-পেন ব্যবহার করেন তারাই প্রধানত এর দ্বারা প্রভাবিত হতে পারেন।

সঙ্গে থাকুন ➥