Samsung Galaxy S23 Ultra আসছে নতুন ২০০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে, টেক্কা দেবে iPhone কে

Avatar

Published on:

Samsung Galaxy S23 Ultra will come new 200 Megapixel camera confirmed

চলতি বছরের শুরুতেই Samsung বিশ্ববাজারে উন্মোচন করেছে তাদের লেটেস্ট Galaxy S22 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি। এই লাইনআপের অধীনে বাজারে আত্মপ্রকাশ করেছে- স্ট্যান্ডার্ড Galaxy S22, S22+ এবং টপ-এন্ড S22 Ultra। আর এই তিনটি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের জন্য গ্রাহকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়ার পর বর্তমানে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি পরবর্তী প্রজন্মের S23 সিরিজের ডিভাইসগুলির নির্মাণে মনোনিবেশ করেছে। তবে লঞ্চের জন্য এখনও কয়েকমাস বাকি থাকলেও, সিরিজটিকে নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গেছে। বিশেষত টপ-এন্ড Samsung Galaxy S23 Ultra সংক্রান্ত বেশ কিছু রিপোর্ট সম্প্রতি প্রকাশ্যে এসেছে। শোনা যাচ্ছে, এই ফ্ল্যাগশিপ ডিভাইসটির রিয়ার প্যানেলে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর অবস্থান করবে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার একটি রিপোর্টে Galaxy S23 Ultra-এর ক্যামেরা সম্পর্কিত আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন।

ফাঁস হল Samsung Galaxy S23 Ultra-এর প্রাইমারি ক্যামেরা সেন্সরের বিবরণ

নির্ভরযোগ্য টিপস্টার আইস ইউনিভার্স দাবি করেছেন যে, তিনি ‘১০০ শতাংশ’ নিশ্চিত যে আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রার রিয়ার ক্যামেরা মডিউলটি ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দ্বারা গঠিত হবে। তিনি আরও জানিয়েছেন যে, এই সেন্সরটির আকার হবে ১/১.৩ ইঞ্চি এবং এতে ০.৬ মাইক্রোমিটার (μm) আকারের পিক্সেল এবং আরও আলো প্রবেশের জন্য বড় এফ/১.৭ অ্যাপারচার থাকবে।

জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের গ্যালাক্সি এস২২ আল্ট্রা-এর রিয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর অবস্থান করছে। সেন্সরটির আকার ১/১.৩৩ ইঞ্চি এবং এতে ০.৮ মাইক্রোমিটার (µm) পিক্সেল এবং এফ/১.৮ অ্যাপারচার রয়েছে। আইস ইউনিভার্স উল্লেখ করেছেন যে, গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর ইমেজ সেন্সরটি নতুন Apple iPhone 14 Pro-এর প্রধান ৪৮ মেগাপিক্সেল ক্যামেরায় পাওয়া সেন্সরের চেয়ে কিছুটা বড় হবে, যার আকারও ১/১.৩ ইঞ্চি।

যদিও টিপস্টার জানিয়েছেন যে, Samsung Galaxy S23 Ultra-এর প্রধান ক্যামেরা সেন্সরের আকারটি পরের বছর লঞ্চ হতে চলা প্রতিদ্বন্দ্বী অ্যান্ড্রয়েড ব্র্যান্ডের প্রিমিয়াম স্মার্টফোন অফারগুলির কিছু সেন্সরের থেকে ছোট হবে। রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, Galaxy S23 Ultra-তে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরাটি এইচপি১ (HP1) বা এইচপি৩ (HP3) সেন্সর হবে না, যা ইতিমধ্যেই স্যামসাং উন্মোচন করেছে। সুতরাং, এটি সম্ভবত একটি নতুন ২০০ মেগাপিক্সেল সেন্সর, যা পরবর্তী ‘ট্রু স্যামসাং ফ্ল্যাগশিপ’-এর জন্য বিশেষভাবে কাস্টমাইজ করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥