Samsung Galaxy S23 Ultra লঞ্চের আগে 12 জিবি র‍্যাম নিয়ে গিকবেঞ্চে হাজির, কেমন পারফর্ম করল জেনে নিন

Avatar

Published on:

Samsung Galaxy S23 Ultra appears on Geekbench

স্যামসাং (Samsung)-এর পরবর্তী ফ্ল্যাগশিপ Galaxy S23 সিরিজটি ফেব্রুয়ারির শুরুতেই লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। এই লাইনআপে পূর্বসূরি S22 সিরিজের মতোই তিনটি ডিভাইস অন্তর্ভুক্ত থাকবে- Galaxy S23, Galaxy S23 Plus এবং Galaxy S23 Ultra। এখনও পর্যন্ত, এই ডিভাইসগুলি সম্পর্কে অনেক তথ্যই লিক, সার্টিফিকেশন এবং বেঞ্চমার্কের আকারে অনলাইনে প্রকাশিত হয়েছে। কিছুদিন আগে, গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে Galaxy S23 Ultra মডেলটি ওভারক্লকড Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট সহ তালিকাভুক্ত হয়েছিল এবং তালিকাটি এর বেস র‍্যাম ক্যাপাসিটিও প্রকাশ করে। আর এখন, গিকবেঞ্চের আরেকটি বেঞ্চমার্ক তালিকা S23 Ultra-এর সর্বোচ্চ মেমরির ভ্যারিয়েন্টটি প্রকাশ করেছে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 Ultra-এর উচ্চতর র‍্যাম ভ্যারিয়েন্ট Geekbench-এ উপস্থিত হয়েছে

নতুন তালিকায় স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-কে SM-S918B মডেল নম্বর সহ দেখা গেছে এবং এতে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ অক্টা-কোর চিপসেট রয়েছে, যার প্রধান সিপিইউ কোর (কর্টেক্স-এক্স৩)-এর সর্বোচ্চ ক্লক স্পিড ৩.৩৬ গিগাহার্টজ। এছাড়াও, তালিকাটি প্রকাশ করেছে যে ডিভাইসটিতে ১২ জিবি র‍্যাম রয়েছে, যা এর সর্বোচ্চ মেমরি ক্ষমতা বলে মনে করা হচ্ছে।

এছাড়া, বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গ্যালাক্সি এস২৩ আল্ট্রা গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ১,৪৯৫ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪,৬৪৭ পয়েন্ট পেয়েছে। এটি লক্ষণীয় যে, ফোনটির মাল্টি-কোর স্কোর স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত অন্যান্য ফোনের তুলনায় কম। তবে, এগুলির ছাড়া নয়া গিকবেঞ্চ তালিকায়, গ্যালাক্সি এস২৩ সম্পর্কিত আর কোনো বিবরণ প্রকাশ করা হয়নি।

জানিয়ে রাখি, Galaxy S23 Ultra ইতিমধ্যেই চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। এই তালিকাটি প্রকাশ করেছে যে, স্যামসাংয়ের হ্যান্ডসেটটিতে ১,৪৪০ x ৩,০৮৮ পিক্সেলের রেজোলিউশন এবং ১৬.৭ মিলিয়ন কালার সহ ৬.৮ ইঞ্চির ডিসপ্লে থাকবে। ডিভাইসটি ৮ জিবি/ ১২ জিবি-এই দুটি র‍্যাম অপশনে পাওয়া যাবে। আবার শোনা যাচ্ছে যে, স্যামসাং তাদের S23 Ultra মডেলের ক্ষেত্রে ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনটি এড়িয়ে যাবে এবং এর পরিবর্তে ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টেরাবাইট স্টোরেজ অপশন অফার করবে।

এছাড়া, Samsung Galaxy S23 Ultra-এ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকতে পারে, যা সম্ভবত স্যামসাংয়ের আইএসওসেল এইচএম৩ সেন্সর হবে। আবার, ডিভাইসের রিয়ার ক্যামেরা মডিউলটিতে একটি ১২ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে।

সঙ্গে থাকুন ➥