আমেরিকার পর ভারতেও লঞ্চ হল Samsung Galaxy S24 সিরিজ, জেনে নিন দাম-ফিচার্স

Avatar

Published on:

Samsung Galaxy S24 Series Launched India

প্রতীক্ষার অবসান করে স্যামসাং (Samsung) গতকাল ক্যালিফোর্নিয়াতে এই বছরের প্রথম গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে গ্লোবাল মার্কেটের জন্য Galaxy S24 সিরিজ লঞ্চ করেছে। আর এখন ভারতেও নতুন ফ্ল্যাগশিপ ফোনগুলির দাম ঘোষণার মাধ্যমে অফিশিয়ালি লঞ্চ করল সংস্থা। অন্যান্য দেশের মতোই ভারতে Galaxy S24 সিরিজে তিনটি মডেল এসেছে – স্ট্যান্ডার্ড Samsung Galaxy S24, Samsung Galaxy S24+ এবং Samsung Galaxy 24 Ultra। আজ থেকে প্রতিটি ফোন স্যামসাংয়ের অনলাইন স্টোর, অ্যামাজন (Amazon), ফ্লিপকার্ট (Flipkart) এবং দেশের লিডিং অফলাইন রিটেইল চেইনে কেনার জন্য উপলব্ধ হবে। চলুন ভারতে Samsung Galaxy S24 সিরিজের দাম জেনে নিই।

ভারতে Samsung Galaxy S24-এর দাম

৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ স্যামসাং গ্যালাক্সি এস২৪-এর বেস মডেলের দাম রাখা হয়েছে ৭৯,৯৯৯ টাকা। এছাড়াও, উচ্চতর ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে, যার মূল্য ৮৯,৯৯৯ টাকা।

ভারতে Samsung Galaxy S24+ এর দাম

স্যামসাং গ্যালাক্সি এস২৪ প্লাস মডেলটিও ভারতের বাজারে দুটি কনফিগারেশনের লঞ্চ হয়েছে। বেস ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ৯৯,৯৯৯ টাকা। আর টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলটি ১,০৯,৯৯৯ টাকায় মিলবে।

ভারতে Samsung Galaxy S24 Ultra-এর মূল্য

ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম ১,২৯,৯৯৯ টাকা। আর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ১,৩৯,৯৯৯ টাকা এবং ১,৫৯,৯৯৯ টাকা।

Samsung Galaxy S24 সিরিজের ব্যাঙ্ক অফার

যেসমস্ত ক্রেতারা Samsung Galaxy S24, Samsung Galaxy S24+ এবং Samsung Galaxy 24 Ultra কিনবেন, তারা স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইট এবং এক্সক্লুসিভ অফলাইন স্টোরগুলিতে এইচডিএফসি (HDFC) ব্যাঙ্কের ক্রেডিট কার্ড দ্বারা পেমেন্ট করলে ৫,০০০ টাকার ক্যাশব্যাক পেতে পারেন৷ কোম্পানি স্যামসাং ফাইন্যান্স প্লাস (Samsung Finance+)-এর মাধ্যমে সর্বোচ্চ ১১ মাসের জন্য নো-কস্ট ইএমআই অপশন অফার করছে।

ভারতীয় বাজারে Samsung Galaxy S24 সিরিজের প্রতিদ্বন্দ্বী

Samsung Galaxy S24 হল কমপ্যাক্ট ফ্ল্যাগশিপ, যা প্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোনে খুব একটা দেখা যায়না। দামের দিক থেকে, এটি বাজারে নতুন লঞ্চ হওয়া iQOO 12 এবং Vivo X100, এমনকি গত বছরের OnePlus 11-কে টেক্কা দেবে। তবে, Galaxy S24-এর ক্যামেরা iQOO 12 এবং OnePlus 11-এর থেকে উন্নত। পারফরম্যান্সের দিক থেকে, Galaxy S24-এর Exynos 2400 প্রসেসর iQOO 12-এর Qualcomm Snapdragon 8 Gen 3 এবং Vivo X100-এর MediaTek Dimensity 9300-এর সমতুল্য। তবে, এই স্যামসাংয়ে সবচেয়ে ছোট ব্যাটারি রয়েছে, যা Galaxy S24-এর একমাত্র নেতিবাচক দিক।

আবার, একই প্রসেসর এবং ক্যামেরা সেটআপ ধরে রেখেও Samsung Galaxy S24+ বড় ব্যাটারি অফার করে স্ট্যান্ডার্ড মডেলের ত্রুটি ঢেকে দিয়েছে। এই ফোনটি ভারতের বাজারে Vivo X100 Pro, iPhone 15/15 Plus এবং আসন্ন OnePlus 12-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা যায়। যেহেতু সমস্ত ডিভাইসে লেটেস্ট ফ্ল্যাগশিপ প্রসেসর রয়েছে, তাই ফোনগুলির মধ্যে পারফরম্যান্সের ক্ষেত্রে খুব একটা পার্থক্য দেখা যাবে না। যদিও Galaxy S24+ তার আপগ্রেডেড ক্যামেরার সাহায্যে OnePlus 12 এবং iPhone 15-কে পিছনে ফেলতে পারে। তবে জেইজ (Zeiss) অপটিক্সের সাথে Vivo X100 Pro স্যামসাংয়ের ফ্ল্যাগশিপকে হাড্ডাহাড্ডি টক্কর দিতে পারে।

অন্যদিকে, টপ-এন্ড Samsung Galaxy S24 Ultra হল এই মুহূর্তে আন্তর্জাতিক বাজারে উপলব্ধ সেরা অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপগুলির মধ্যে অন্যতম৷ তবে এস-পেন (S Pen) ফাংশানালিটির জন্য এটি অন্যান্য যে কোনও প্রিমিয়াম স্মার্টফোনের থেকে এগিয়ে থাকবে। ভারতীয় বাজারে Galaxy S24 Ultra-এর প্রতিদ্বন্দ্বী হতে পারে iPhone 15 Pro, iPhone 15 Pro Max, Vivo X100 Pro, Pixel 8 Pro এবং OnePlus 12। স্যামসাংয়ের ফোনটিতে ব্যবহৃত ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 3 চিপসেট লেটেস্ট অ্যাপল এবং কোয়ালকম চিপসেটের মধ্যে পারফরম্যান্সের ব্যবধানকে অনেকটাই কমিয়েছে। এছাড়া, কোয়াড টেলিফটো ক্যামেরা সেটআপ, ভিডিওতে ম্যানুয়াল কন্ট্রোল এবং ডায়নামিক এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) ডিসপ্লে সহ Samsung Galaxy S24 Ultra প্রায় প্রতিটি অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপকেই হার মানায়।

সঙ্গে থাকুন ➥