HomeMobilesSamsung Galaxy S24 সিরিজের ছবি সহ সম্পূর্ণ স্পেসিফিকেশন ফাঁস, কী কী চমক...

Samsung Galaxy S24 সিরিজের ছবি সহ সম্পূর্ণ স্পেসিফিকেশন ফাঁস, কী কী চমক থাকবে দেখে নিন

স্যামসাংয়ের বহুল প্রত্যাশিত Samsung Galaxy S24 সিরিজটি আগামী বছরের জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে লঞ্চ করা হবে বলে শোনা যাচ্ছে। Galaxy S24, Galaxy S24+ এবং Galaxy S24 Ultra নামে তিনটি মডেল আসবে বলেই খবর। আর এখন লঞ্চের আগে একটি রিপোর্ট এই সবকটি ফ্ল্যাগশিপেরই অফিসিয়াল রেন্ডার ফাঁস করে ডিজাইন সম্পর্কে আভাস দিয়েছে। এর পাশাপাশি, Samsung Galaxy S24 সিরিজের সমস্ত স্পেসিফিকেশনগুলিও প্রকাশ করা হয়েছে।

Samsung Galaxy S24 Ultra-এর রেন্ডার এবং স্পেসিফিকেশন

উইন্ডোজ রিপোর্ট দ্বারা প্রকাশিত রেন্ডারগুলি স্যামসাং গ্যালাক্সি এস২৪, স্যামসাং গ্যালাক্সি এস২৪ প্লাস এবং স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা – কে বিভিন্ন কোণ থেকে প্রদর্শন করেছে। এর মধ্যে আসন্ন লাইনআপের টপ-এন্ড মডেল স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-তে প্রায় ফ্ল্যাট সাইড এবং ফ্ল্যাট স্ক্রিন সহ বর্গাকার ফ্রেম থাকবে। এটি চারটি কালারে পাওয়া যাবে – টাইটানিয়াম ব্ল্যাক, টাইটানিয়াম গ্রে, টাইটানিয়াম ভায়োলেট এবং টাইটানিয়াম ইয়েলো।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা- এ ৬.৮ ইঞ্চির কিউএইচডি+ ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে এবং সাথে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি/৫১২ জিবি/১ টিবি স্টোরেজ অপশন থাকবে। ওভার হিটিং মোকাবিলা করার জন্য স্যামসাং গ্যালাক্সি এস২৪-এ পূর্বসূরি গ্যালাক্সি এস২৩ আল্ট্রার তুলনায় ১.৯x লার্জ ভেপার চেম্বার কুলিং সিস্টেম ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S24 Ultra-এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ৩x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা এবং ৫x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা অবস্থান করবে।

এছাড়া, Galaxy S24 Ultra-এ এআই (AI) এবং জেনারেটিভ এআই (Generative AI) ফিচারের বিস্তৃত রেঞ্জ থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy S24 Ultra-এ ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ পূর্বসূরির মতো একই ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত থাকবে।

Samsung Galaxy S24/S24+ এর রেন্ডার এবং স্পেসিফিকেশন

Samsung Galaxy S24 এবং Samsung Galaxy S24+ এ আল্ট্রা-স্লিম এবং প্রতিসম বেজেল থাকবে। তবে, এগুলি S24 Ultra-এর মতো টাইটানিয়াম ফিনিশিং সহ নাও আসতে পারে। ডিভাইস দুটি অ্যাম্বার ইয়েলো, কোবাল্ট ভায়োলেট, মার্বেল গ্রে এবং অনিক্স ব্ল্যাক – এর মতো আকষর্ণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে।

Photo Credit: windowsreport

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Samsung Galaxy S24-এ ৬.২ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে এবং Galaxy S24+ এ ৬.৭ ইঞ্চির কিউএইচডি+ ডিসপ্লের থাকবে। দুই ফোনই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করতে পারে। এই মডেলগুলিও Snapdragon 8 Gen 3 প্রসেসর সহ আসবে। তবে, Galaxy S24 এবং Galaxy S24+ নির্দিষ্ট কিছু দেশে Exynos 2400 চিপসেট সহ লঞ্চ হতে পারে। এই হ্যান্ডসেট দুটির কুলিং সিস্টেমে উন্নতি দেখা যাবে। কেননা Galaxy S24-এ তার পূর্বসূরির তুলনায় দেড় গুন বড় ভেপার চেম্বার থাকবে, যেখানে Galaxy S24+ ১.৬x বড় ভেপার চেম্বার সিস্টেম অফার করবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S24 এবং Samsung Galaxy S24+ এর ট্রিপল ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy S24 ফোনটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে। অন্যদিকে, Samsung Galaxy S24+ বড় ৪,৯০০ এমএএইচ ব্যাটারি অফার করবে এবং ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

RELATED ARTICLES

Most Popular