ফোন থাকবে নতুনের মতো, মিলবে 7 বছর পর্যন্ত অ্যান্ড্রয়েড আপডেট! Samsung-এর মেগা প্ল্যান

Avatar

Published on:

Samsung Galaxy S24 Series 7 years Software Update

গুগল গত বছর অক্টোবরে ঘোষণা করেছিল যে তাদের লেটেস্ট Google Pixel 8 সিরিজের স্মার্টফোনগুলি পরবর্তী ৭ বছর পর্যন্ত অ্যান্ড্রয়েড আপডেট পাবে। এটি এই মুহূর্তে যে কোনও স্মার্টফোন ব্র্যান্ড দ্বারা অফার করা সফ্টওয়্যার আপডেট সাইকেলের থেকে বেশি, এমনকি এটি আইফোন এবং আইপ্যাড-এর জন্য অ্যাপল (Apple)-এর ৫ বছরের আপডেট প্রদানের প্রতিশ্রুতিকেও ছাড়িয়ে গেছে। এবার সফ্টওয়্যার গেমে এগিয়ে থাকতে দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা, স্যামসাং (Samsung) অ্যান্ড্রয়েড আপডেটের সময়কাল বাড়ানোর বিষয়ে ভাবনাচিন্তা করছে বলে খবর। সূত্রের দাবি, Samsung Galaxy S24 সিরিজ ৭ বছরের অ্যান্ড্রয়েড আপডেট পেতে পারে।

Samsung Galaxy S24 সিরিজে মিলতে পারে ৭ বছরের অ্যান্ড্রয়েড আপডেট

অ্যান্ড্রয়েড হেডলাইনস-এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের স্মার্টফোনগুলি ৭ বছর অ্যান্ড্রয়েড আপডেট পেতে পারে। এই তথ্যটি সত্য হলে, এই ডিভাইসগুলির আয়ুষ্কাল উল্লেখযোগ্যভাবে দীর্ঘায়িত হবে। সিরিজটি সম্ভাব্যভাবে অ্যান্ড্রয়েড ১৪ (লঞ্চের সময়) থেকে অ্যান্ড্রয়েড ২১ পর্যন্ত আপডেট পাবে। তবে, অ্যান্ড্রয়েড হেডলাইনস নিশ্চিত করেনি যে এতে শুধু সিকিউরিটি আপডেট নাকি সম্পূর্ণ অ্যান্ড্রয়েড/ওয়ান ইউআই/ফিচার প্যাকেজ অন্তর্ভুক্ত রয়েছে। যদিও অনুমান করা যায় যে, এতে সম্পূর্ণ প্যাকেজটি মিলবে।

স্যামসাং আগামী ১৭ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে গ্লোবাল মার্কেটে স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজ উন্মোচন করবে। আসন্ন লঞ্চের আগে কোম্পানির এই দীর্ঘমেয়াদী আপডেট পরিকল্পনা সত্য কিনা, সেসম্পর্কে নিশ্চিতভাবে জানা যাবে বলে আশা করা যায়।

Samsung Galaxy S24 সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্যামসাং আসন্ন গ্যালাক্সি এস২৪ লাইনআপের সবকটি মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। বেস মডেলটিতে এস২৪ ৬.২ ইঞ্চির ফুলএইচডি+ প্যানেল এবং এক্সিনস ২৪০০ চিপসেট (কিছু অঞ্চলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপ সহ) থাকবে। অন্যদিকে, প্লাস মডেলটি বড় ৬.৭ ইঞ্চির কিউএইচডি+ ডিসপ্লে এবং একই চিপসেট অপশনে আসবে। উভয়ই ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স দ্বারা গঠিত ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, গ্যালাক্সি এস২৪ এবং এস২৪ প্লাস-এ ২৫ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

Samsung S24 Ultra সব মার্কেটেই Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর সহ লঞ্চ হবে। এতে ফ্ল্যাট ৬.৮ ইঞ্চির কিউএইচডি+ ডিসপ্লে, এবং ২০০ মেগাপিক্সেলের সেন্সর সহ কোয়াড-ক্যামেরা সিস্টেম থাকবে। ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো লেন্স, একটি এস পেন (S Pen) স্টাইলাস এবং ৪৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে৷ তিনটি মডেলেই গরিলা গ্লাস ভিকটাস, আইপি৬৮ (IP68) ওয়াটার রেজিস্ট্যান্স এবং স্যামসাং গ্যালাক্সি ডিইএক্স (Samsung DeX) সাপোর্ট মিলবে।

সঙ্গে থাকুন ➥