HomeMobilesফোন হয়ে উঠবে আরও স্মার্ট, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগে চমক দেখাবে Samsung

ফোন হয়ে উঠবে আরও স্মার্ট, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগে চমক দেখাবে Samsung

স্যামসাং (Samsung) লেটেস্ট Galaxy S23 সিরিজের উত্তরসূরি হিসাবে আগামী বছর Galaxy S24 সিরিজ লঞ্চ করতে চলেছে। এই ফোনগুলির স্পেসিফিকেশন কয়েক সপ্তাহ আগে ফাঁস হয়েছে। শোনা যাচ্ছে যে S24 লাইনআপ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর এবং ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর অফার করবে। আরেকটি সূত্রে দাবি করা হয়েছে যে, S24 সিরিজের Exynos 2400 প্রসেসর ভার্সনও বাজারে আসবে। এবার Samsung Galaxy S24 সিরিজ সম্পর্কে চোখ কপালে তোলার মতো তথ্য প্রকাশ্যে এল।

Samsung Galaxy S24 সিরিজে কিছু নতুন AI প্রযুক্তি যুক্ত হতে চলছে

টুইটারে টিপস্টার আইস ইউনিভার্স দাবি করেছেন, স্যামসাং তাদের গ্যালাক্সি এস২৪ সিরিজের জন্য কিছু এআই (AI) প্রযুক্তি তৈরি করছে। এছাড়াও, টিপস্টার তার টুইটার থ্রেডে উল্লেখ করেছেন যে বিক্সবাই (Bixby)-এর সাথে এআই প্রযুক্তির কোনও সম্পর্ক নেই। তবে, স্যামসাং কিভাবে এস২৪ সিরিজের জন্য এআই প্রযুক্তি যুক্ত করার পরিকল্পনা করছে, সে সম্পর্কে আর কোনও তথ্য জানা যায়নি।

এর আগে রিপোর্টে ইঙ্গিত করা হয়েছে যে, স্যামসাং একটি অভ্যন্তরীণ মেমোতে তাদের কর্মীদের নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকির কারণ উল্লেখ করে বার্ড (BARD) এবং চ্যাটজিপিটি (ChatGPT)-এর মতো জেনারেটিভ এআই টুলস ব্যবহার বন্ধ করার জন্য জানিয়েছে। আবার আগে স্যামসাং এআই চিপ এবং টুলস ডেভেলপ করার জন্য নেভার কর্পোরেশন (Never Corporation)-এর সাথে হাত মিলিয়েছে। এই পার্টনারশিপের অধীনে, স্যামসাং জেনারেটিভ এআই তৈরি করার জন্য নেভারকে সেমিকন্ডাক্টর সম্পর্কিত ডেটা সরবরাহ করবে যা স্যামসাং দ্বারা পরে আরও এনহ্যান্স করা হবে।

এছাড়াও জানা গেছে যে, গাটছঁড়া বাঁধার মাধ্যমে স্যামসাং ইন-হাউস এআই টুল সুরক্ষিত করবে, যা কোম্পানির উৎপাদনশীলতা উন্নত করতে পারে এবং অন্যান্য কোম্পানির তৈরি প্ল্যাটফর্ম ব্যবহার করে সংবেদনশীল ব্যবসায়িক সিক্রেটগুলির সম্ভাব্য ফাঁস রোধ করতে পারে। একবার এআই টুলটি তৈরি হয়ে গেলে, এটি কোরিয়ান ভাষায় উপলব্ধ হবে এবং স্যামসাংয়ের ডিভাইস সলিউশন (DS) বিভাগ দ্বারা ব্যবহার করা হবে। স্যামসাং এবং নেভার অক্টোবরে উল্লিখিত এআই টুলটি প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। তবে, স্যামসাং এবং নেভার এখনও এআই টুলের ডেভেলপমেন্টের বিষয় আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা করেনি।

উল্লেখ্য, কিছুদিন আগে অ্যান্ড্রয়েড অথরিটি জানিয়েছিল, স্যামসাং ব্রাউজারের মধ্যে ChatGPT ইন্টিগ্রেট করার পরিকল্পনা করছে। স্যামসাং ব্রাউজারে এই এআই টুলটির ইন্টিগ্রেশন একটি পরীক্ষামূলক ল্যাব ফিচার হতে পারে বলে অ্যান্ড্রয়েড অথরিটি ইঙ্গিত করে। স্যামসাং ব্রাউজারে ChatGPT ইন্টিগ্রেশন কীভাবে ব্যবহারকারীদের সাহায্য করবে, সেসম্পর্কে এখনও বিশদে কোনও তথ্য সামনে আসেনি।

RELATED ARTICLES

Most Popular