Samsung-এর সবচেয়ে শক্তিশালী ফোনের ক্যামেরা কতটা ভাল হবে? লঞ্চের আগেই ফাঁস রিপোর্ট

Published on:

Samsung Galaxy S24 Ultra Launch Date

Samsung Galaxy S24 সিরিজ আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে বাজারে আসতে চলেছে। এই সিরিজের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি লঞ্চ হতে এখনও বেশ কয়েকমাস বাকি থাকলেও, স্পেসিফিকেশন সম্পর্কে নানান তথ্য প্রকাশ্যে আসছে। আর এখন এক জনপ্রিয় টিপস্টার সোশ্যাল মিডিয়ায় আসন্ন S24 লাইনআপের সবচেয়ে শক্তিশালী মডেল, Samsung Galaxy S24 Ultra-এর পেরিস্কোপ এবং টেলিফোটো লেন্স সম্পর্কে কিছু বিবরণ প্রকাশ করেছেন। এর পাশাপাশি তিনি এটিকে Xiaomi 13 Ultra-এর ক্যামেরার সাথেও তুলনা করেছেন।

Samsung Galaxy S24 Ultra-এর ক্যামেরার বিবরণ

টিপস্টার আইস ইউনিভার্স এক্স (সাবেক টুইটার)-এর একটি পোস্টে দাবি করেছেন যে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রায় একটি ১০ মেগাপিক্সেলের স্ট্যান্ডার্ড টেলিফটো লেন্স থাকবে, যা ৩x অপটিক্যাল জুম অফার করবে এবং ০.৭ মাইক্রোমিটার (μm) পিক্সেল সাইজ ও ১/২.৫২ ইঞ্চির অপটিক্যাল ফরম্যাট সহ ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স উপস্থিত থাকবে। তুলনামূকভাবে দেখলে, শাওমি ১৩ আল্ট্রা-এ প্রাইমারি টেলিফটো এবং পেরিস্কোপ সেন্সর হিসাবে একই ৫০ মেগাপিক্সেলের লেন্স ব্যবহৃত হয়েছে, যা ১/২.৫২ ইঞ্চির অপটিক্যাল ফরম্যাট এবং০.৭ মাইক্রোমিটার পিক্সেল সাইজ অফার করে। ফলে আপাতভাবে স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর ক্যামেরা কনফিগারেশন খাতায় কলমে শাওমির ফ্ল্যাগশিপের থেকে দুর্বল বলে মনে করা হচ্ছে।

যদি এটি সত্য হয়, তাহলে স্যামসাংকে সত্যিই পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপের জন্য তাদের পরিকল্পনা পুনর্বিবেচনা করতে হবে। তবে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি সম্প্রতি তাদের আসন্ন স্মার্টফোনে আগের থেকে উন্নততর ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্সের অন্তর্ভুক্তির বিষয়ে নিশ্চিত করে একটি রিপোর্ট প্রকাশ করেছে। এছাড়াও, গ্যালাক্সি এস২৪ সিরিজের ফ্ল্যাগশিপে এক্সিনস চিপের ব্যবহার পুনর্বিবেচনা করার জন্য স্যামসাংয়ের পরিকল্পনাকে তুলে ধরে বেশ কিছু রিপোর্টও সামনে এসেছে। অন্যদিকে, গ্যালাক্সি এস২৪ আল্ট্রা সম্প্রতি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C)-এর অনুমোদন লাভ করেছে, যা প্রকাশ করেছে যে এটি পূর্বসূরির মতোই ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Samsung Galaxy S24 Ultra-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Samsung Galaxy S24 Ultra-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড এলটিপিও প্যানেল থাকবে বলে জানা গেছে। অঞ্চলভেদে এই ফোনটি Snapdragon 8 Gen 3 বা Exynos 2400 প্রসেসরের সাথে আত্মপ্রকাশ করতে পারে। এটি ১৬ জিবি র‍্যাম এবং ২ টিবি পর্যন্ত স্টোরেজ সহ আসতে পারে। স্মার্টফোনটির আকার হবে ১৬২.৩ x ৭৯ x ৮.৬ মিলিমিটার।

ক্যামেরা সেগমেন্টে,Galaxy S24 Ultra-এ সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর উপস্থিত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এতে মিলবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৪৫ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিংয়ের সাথে আত্মপ্রকাশ করবে। এটি আইপি৬৮ (IP68) জল এবং ধুলো প্রতিরোধ রেটিং সহ টাইটানিয়াম ফিনিশে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, কিছুদিন আগেই Samsung Galaxy S24 Ultra-কে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে, যা ডিভাইসটিতে ৮ জিবি র‍্যাম সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের উপস্থিতি নিশ্চিত করেছে। ফোনটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ২,২২৩ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৬৬৬১ পয়েন্ট অর্জন করেছে।

সঙ্গে থাকুন ➥