HomeMobilesআজ পর্যন্ত Samsung-এর সবথেকে সেরা ক্যামেরা! বিশাল চমক Galaxy S24 Ultra ফোনে

আজ পর্যন্ত Samsung-এর সবথেকে সেরা ক্যামেরা! বিশাল চমক Galaxy S24 Ultra ফোনে

Samsung Galaxy S24 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি আগামী বছরের শুরুতে, সম্ভবত জানুয়ারি বা ফেব্রুয়ারিতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আসন্ন লাইনআপের সবচেয়ে বড় হাইলাইটগুলির মধ্যে অন্যতম হল Galaxy S24 Ultra-এর ক্যামেরা সেটআপ। যদিও শোনা যাচ্ছে আসন্ন ফ্ল্যাগশিপটি বর্তমান প্রজন্মের Galaxy S23 Ultra-এর মতোই ২০০ মেগাপিক্সেল রেজোলিউশনের প্রাইমারি ক্যামেরা সেন্সর অফার করবে, তবে এখন সূত্র মারফৎ জানা গেছে যে, এই Galaxy S24 Ultra-এর প্রধান ক্যামেরায় বিশেষ পরিবর্তন আনতে চলেছে স্যামসাং, যা এর ফটোগ্রাফির রেঞ্জকে অন্য মাত্রায় নিয়ে যাবে।

Samsung Galaxy S24 Ultra-এ থাকতে পারে আপগ্রেড করা ২০০ মেগাপিক্সেলের ISOCELL HP2SX সেন্সর

পুরানো সেন্সর ব্যবহার করার পরিবর্তে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা একটি নতুন ২০০ মেগাপিক্সেলের আইএসওসেল এইচপি২এসএক্স ক্যামেরা সেন্সর অফার করবে বলে শোনা যাচ্ছে। এই আপগ্রেড করা সেন্সরটি পূর্বসূরি গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর প্রধান ক্যামেরাটির থেকে উচ্চতর এবং ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ৮কে ভিডিও রেকর্ডিং করতে পারে। এটি সুপার কোয়াড ফেজ ডিটেকশন অটোফোকাসের মতো উন্নত ফিচারের সাথেও আসবে এবং ১২ মেগাপিক্সেল বা ৫০ মেগাপিক্সেল রেজোলিউশনে ছবি তোলার জন্য বিভিন্ন মোড অফার করে। সুপরিচিত টিপস্টার আইস ইউনিভার্স জানিয়েছেন যে, এই লেটেস্ট সেন্সরটি একটি ১/১.৩ ইঞ্চির অপটিক্যাল ফর্ম্যাট অফার করবে এবং এর পিক্সেল আকার হবে ০.৬ মাইক্রোমিটার।

প্রধান ক্যামেরাকে সহায়তা করার জন্য স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৩x অপটিক্যাল জুম সহ একটি উন্নত ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে। এটি একটি বৃহত্তর সেন্সর এবং ইন-সেন্সর ক্রপিংকে কাজে লাগিয়ে ৫x অপটিক্যাল মানের জুম প্রদান করবে বলে আশা করা হচ্ছে। তবে, এস২৪ আল্ট্রা-তেও এর পূর্বসূরি মতো একই ১২ মেগাপিক্সেলের সেলফি, ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা অবস্থান করবে বলে শোনা যাচ্ছে।

অন্যান্য স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Samsung Galaxy S24 Ultra-এ ১২ জিবি এবং ১৬ জিবি র‍্যামের সাথে শক্তিশালী Snapdragon 8 Gen 3 চিপ যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। এটি ২৫৬ জিবি থেকে ১ টিবি পর্যন্ত স্টোরেজ বিকল্পে পাওয়া যেতে পারে। Galaxy S24 Ultra-এর একটি বিশাল ২ টিবি ভ্যারিয়েন্টও বাজারে আসবে বলে শোনা যাচ্ছে।

এছাড়া, ডিভাইসটিতে একটি টাইটানিয়াম ফ্রেম, পুরু বেজেল, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের মাধ্যমে অন্যান্য ডিভাইসগুলিকে চার্জ করার ক্ষমতা থাকবে বলে মনে করা হচ্ছে। তবে স্যামসাং তাদের আসন্ন ফ্ল্যাগশিপ এস২৪ সিরিজের ফোনে ইলেকট্রিক গাড়ির দ্বারা অনুপ্রাণিত ব্যাটারি প্রযুক্তি ব্যবহার করার পরিকল্পনা করছে, যার ফলে Galaxy S24 Ultra-এর ফাস্ট চার্জিং গতি ৬৫ ওয়াটও হতে পারে। একটি সাম্প্রতিক রিপোর্টে S24 Ultra-এর ডিসপ্লেটি অবিশ্বাস্যভাবে ২,২০০ নিট ব্রাইটনেস অফার করবে বলে দাবি করা হয়েছে, এমনকি এর উজ্জ্বলতা ২,৮০০ নিট পর্যন্ত পৌঁছাতে পারে।

RELATED ARTICLES

Most Popular