HomeMobilesSamsung AI Phone: এবার 'এআই' ফোন বাজারে আনছে স্যামসাং, জানুয়ারিতে লঞ্চ

Samsung AI Phone: এবার ‘এআই’ ফোন বাজারে আনছে স্যামসাং, জানুয়ারিতে লঞ্চ

স্যামসাং আগামী বছরের শুরুতে তাদের ফ্ল্যাগশিপ Samsung Galaxy S24 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করতে চলেছে। লঞ্চের সময় যত সময় এগিয়ে আসছে ততই আসন্ন সিরিজটির সম্পর্কে আরও তথ্য সামনে আসছে। একটি এক্সক্লুসিভ রিপোর্ট অনুসারে স্ট্যান্ডার্ড Samsung Galaxy S24, Samsung Galaxy S24+ এবং Samsung Galaxy S24 Ultra সমন্বিত বহু প্রতীক্ষিত Galaxy S24 সিরিজটি আগামী ১৭ জানুয়ারি গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে। অন্যদিকে, এই আসন্ন ফোনগুলির সাথে স্যামসাং বছর দুয়েক পরে লঞ্চ হতে চলা Samsung Galaxy Z Fold 7 এবং Galaxy S25-এর জন্য ট্রেডমার্ক ফাইল করেছে। গত কয়েক মাসে, সংস্থাটি এআর গ্লাস এবং স্মার্ট রিংয়ের মতো অতিরিক্ত পণ্য বিভাগে ট্রেডমার্কের জন্যও আবেদন করেছে। আর এখন কোম্পানির তরফে জানানো হয়েছে যে, Samsung Galaxy S24 সিরিজের ফোনগুলি এআই বা কৃত্তিম বুদ্ধিমত্তাসম্পন্ন হবে।

Samsung Galaxy S24 হতে চলেছে AI ফোন

স্যামমোবাইল কিছুদিন আগে তাদের রিপোর্টে প্রকাশ করেছিল যে, স্যামসাং তাদের আসন্ন ফ্ল্যাগশিপের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিসিয়াল ইন্ট্যালিজেন্স (AI)-এর ওপর ফোকাস করছে। আর এবার কোম্পানি গ্যালাক্সি এআই এক্সপেরিয়েন্স উন্মোচন করে বিষয়টি নিশ্চিত করেছে। এটি স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের সাথে লঞ্চ হবে এবং বিভিন্ন ধরনের এআই ক্ষমতা অফার করবে।

অন্যদিকে, ডাচ ওয়েবসাইট গ্যালাক্সি ক্লাব বেশ কয়েকটি দেশে আরও অনেকগুলি অ্যাপ্লিকেশন খুঁজে পেয়েছে, যার মধ্যে একটি প্রকাশ করে যে স্যামসাং গ্যালাক্সি এস২৪-কে একটি এআই ফোন হিসেবে লঞ্চ করা হবে৷ ব্র্যান্ডটি “এআই ফোন” এবং “এআই স্মার্টফোন”-এর মতো টাইটেলের জন্য ট্রেডমার্ক রেজিস্টার করেছে, যা থেকে বোঝা যাচ্ছে যে, পুরো এআই বিষয়টি আসন্ন লাইনআপের ক্ষেত্রে কতটা গুরুত্বপূর্ণ।

এছাড়া, অগমেন্টেড রিয়েলিটি (AR) গ্লাসের উপর জোর দিয়ে, স্যামসাং টেলিভিশন, স্মার্টফোনের স্ক্রিন এবং আরও কিছু ডিভাইসের জন্য Magic Pixel, Flex Magic এবং Flex Magic Pixel-এর মতো নাম ও লোগো সহ ট্রেডমার্ক অর্জন করার লক্ষ্যে রয়েছে।উল্লেখ্য, Samsung Galaxy S24 সিরিজ লঞ্চ হওয়ার পর, এটির সাথে আর্টিফিসিয়াল ইন্ট্যালিজেন্স শব্দবন্ধ নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হবে বলে আন্দাজ করা যায়।

RELATED ARTICLES

Most Popular