HomeMobilesপড়লে ভাঙবে না, জলেও ভিজবে না! ঝড় তুলতে ভারতে আসছে Samsung Galaxy...

পড়লে ভাঙবে না, জলেও ভিজবে না! ঝড় তুলতে ভারতে আসছে Samsung Galaxy XCover 7

বিগত কয়েক মাস ধরে জল্পনা চলার পর স্যামসাংয়ের Galaxy XCover সিরিজের পরবর্তী স্মার্টফোন হিসেবে Samsung Galaxy XCover 7 চলতি মাসেই গ্লোবাল মার্কেটে উন্মোচিত হয়েছে। বিভিন্ন প্রতিকূল পরিবেশে ব্যবহারের উপযোগী এই রাগড ফোনটি শীঘ্রই ভারতীয় বাজারেও পা রাখবে বলে আশা করা হচ্ছে। কেননা বিশ্ব বাজারে লঞ্চের পর, ডিভাইসটির সাপোর্ট পেজটি এখন স্যামসাংয়ের অফিসিয়াল ভারতীয় ওয়েবসাইটে লাইভ হয়েছে, যা এদেশে আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। চলুন Samsung Galaxy XCover 7 সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Samsung Galaxy XCover 7-এর সাপোর্ট পেজ লাইভ হল Samsung India-এর সাইটে

SM-G556B মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭ গতবছর নভেম্বর মাসে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। এই সার্টিফিকেশন ভারতে স্মার্টফোনটির আসন্ন উপলব্ধতার ইঙ্গিত দেয়। এখন স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে সাপোর্ট পেজটি লাইভ হওয়ায়, শীঘ্রই কোম্পানির তরফে গ্যালাক্সি এক্সকভার ৭-এর আসন্ন আগমন সম্পর্কে ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।

Samsung Galaxy XCover 7-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭ মজবুতি এবং স্থায়িত্বের জন্য ডিজাইন করা হয়েছে। এর বিল্ডটি আইপি৬৮ (IP68) জল ও ধুলো প্রতিরোধী রেটিং প্রাপ্ত এবং এমআইএল-এসটিডি-৮১০এইচ (MIL-STD-810H) স্ট্যান্ডার্ড মেনে চলে। এছাড়া, ফোনটির ডিসপ্লে গরিলা গ্লাস ভিকটাস প্লাস দ্বারা সুরক্ষিত, যা দুর্ঘটনাজনিত ক্ষতি থেকে এর প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

Samsung Galaxy XCover 7-এর সামনে ৬.৬ ইঞ্চির ফুলএইচডি+ টিএফটি ডিসপ্লে রয়েছে, যার সাথে গ্লাভস ব্যবহার করার জন্য উন্নত টাচ সেনসিটিভিটি রয়েছে। এটি ৬ ন্যানোমিটার অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যা MediaTek Dimensity 6100+ বলে মনে করা হচ্ছে। ডিভাইসটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত প্রসারিত করা যায়।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy XCover 7-এর পিছনে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে একটি ইউজার-রিপ্লেসেবল ৪,০৫০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। Galaxy XCover 7-এর অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি কাস্টমাইজেবল এক্সকভার কী, কেনক্স ক্যাপচারের সাথে বারকোড স্ক্যানিং এবং ডলবি অ্যাটমস অডিও সাপোর্ট। ফোনটির ওজন ২৪০ গ্রাম এবং এর পরিমাপ ১৬৯ x ৮০.১ x ১০.২ মিলিমিটার। এছাড়াও, এই রাগড ফোনটিতে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, পোগো (POGO) পিন এবং একটি ইউএসবি-সি পোর্ট রয়েছে। Samsung Galaxy XCover 7 অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক ওয়ান ইউআই ৬ (One UI 6) কাস্টম স্কিনে রান করে।

RELATED ARTICLES

Most Popular