HomeMobilesছুঁড়ে মারলেও ভাঙবে না! Samsung Galaxy XCover 7 ভারতে টেকসই বডি ও...

ছুঁড়ে মারলেও ভাঙবে না! Samsung Galaxy XCover 7 ভারতে টেকসই বডি ও দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল, দাম কত

গত জানুয়ারি মাসে Samsung Galaxy Tab Active 5 ট্যাবলেটের সাথে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করে নয়া Galaxy XCover 7। আর আজ অর্থাৎ ৬ই ফেব্রুয়ারি এই স্মার্টফোনটি ভারতে মুক্তি পেল। এটি এদেশে Samsung ব্র্যান্ডের প্রথম রগড স্মার্টফোন হিসাবে লঞ্চ হয়েছে, যা বিভিন্ন কোম্পানির কর্মচারীদের উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছে। তবে এর একটি স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টও আছে, যা জনসাধারণের জন্য উপলব্ধ। Samsung Galaxy XCover 7 ডিভাইসটি MIL-STD-810H মিলিটারি গ্রেড সার্টিফাইড হওয়ায়, যথেষ্ট টেকসই বিল্ড কোয়ালিটি সহ এসেছে। এছাড়া ফিচার হিসাবে এতে – মিডিয়াটেক ডাইমেনসিটি চিপসেট, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম ওএস, ৫০ মেগাপিক্সেলের রিয়ার শুটার, ডলবি অ্যাটমস সমর্থিত সাউন্ড সিস্টেম এবং একাধিক কার্যকরী কানেক্টিভিটি বিকল্প পাওয়া যাবে। চলুন Samsung Galaxy XCover 7 স্মার্টফোনের দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক…

ভারতে Samsung Galaxy XCover 7 দাম ও লভ্যতা

এদেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭ স্মার্টফোন স্ট্যান্ডার্ড এবং এন্টারপ্রাইজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এক্ষেত্রে স্ট্যান্ডার্ড এবং এন্টারপ্রাইজ সংস্করণের দাম যথাক্রমে ২৭,২০৮ টাকা ও ২৭,৫৩০ টাকা ধার্য করা হয়েছে। আগ্রহীরা এই নয়া হ্যান্ডসেটটি সংস্থার অনলাইন স্টোর এবং স্যামসাং কর্পোরেট স্টোরের মাধ্যমে কিনতে পারবেন।

প্রসঙ্গত, স্যামসাং বর্তমানে তাদের ওয়েবসাইটের মাধ্যমে বাল্ক অর্ডার করার জন্য ক্রেতাদের আমন্ত্রণ জানাচ্ছে। ব্র্যান্ডটি গ্যালাক্সি এক্সকভার ৭ এন্টারপ্রাইজ সংস্করণের সাথে নক্স স্যুটের ১২ মাসের সাবস্ক্রিপশন অফার করছে। এছাড়া এর স্ট্যান্ডার্ড এবং এন্টারপ্রাইজ ভ্যারিয়েন্টের সাথে যথাক্রমে ১ বছর ও ২ বছরের ওয়ারেন্টি দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।

Samsung Galaxy XCover 7 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭ স্মার্টফোনে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্লাস প্রটেকশন সহ ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস TFT LCD ডিসপ্লে প্যানেল, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সমর্থন করে। গ্লাভস পরেও যাতে স্বাচ্ছন্দ্যের সাথে ডিভাইস পরিচালনা করা যায় তার জন্য এর টাচ সেন্সিটিভিটি বাড়ানো হয়েছে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর এবং মালি জি৫৭ জিপিইউ ব্যবহার করা হয়েছে, যার সাথে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত। আর মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। এই ফোন লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ানইউআই কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Samsung Galaxy Xcover 7 ফোনে রয়েছে LED ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা (অ্যাপারচার: এফ/১.৮) এবং ৫ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার (অ্যাপারচার: এফ/২.০)। রিয়ার ক্যামেরাটিকে একাধিক বারকোড বা কিউআর কোড স্ক্যান করার জন্য অপ্টিমাইজ করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,০৫০ এমএএইচ ক্যাপাসিটির প্রতিস্থাপনযোগ্য ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি পোর্ট এবং POGO পিনের (POGO চার্জিং ডক আলাদাভাবে কেনা যাবে) মাধ্যমে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

নিরাপত্তার জন্য এতে ফেস আনলক ফিচারের সুবিধা পাওয়া যাবে। ডিভাইসটি স্যামসাং নক্স ও স্যামসাং নক্স ভল্ট দ্বারা সুরক্ষিত। এতে ডলবি অ্যাটমস সমর্থিত সাউন্ড সিস্টেম রয়েছে। কানেক্টিভিটির জন্য এতে – ডুয়াল সিম (ন্যানো + ইসিম) স্লট, ৫জি, ওয়াই-ফাই ৫ ৮০২.১১এ/বি/জি/এন/এসি, ওয়াই-ফাই ডিরেক্ট, ব্লুটুথ ৫.৩, এনএফসি, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বাইডু, ইউএসবি ২.০ পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক মিলবে। আবার সেন্সর হিসাবে – অ্যাক্সেলেরোমিটার, জিওম্যাগনেটিক, গাইরো, লাইট, প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত থাকছে।

Samsung Galaxy Xcover 7 স্মার্টফোনটি IP68 রেটিং প্রাপ্ত হওয়ার জল এবং ধুলো প্রতিরোধী। অর্থাৎ ১.৫ মিটার পর্যন্ত জলে ৩০ মিনিট ডুবে থাকলেও ডিভাইসটি ক্ষতিগ্রস্ত হবে না। তবে সুইমিং পুল বা সমুদ্রের মতো জায়গায় ফোনটি না নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে এই হ্যান্ডসেট MIL-STD-810H মিলিটারি গ্রেডের সার্টিফিকেশন সহ এসেছে, যা মজবুত ও টেকসই বডি-বিল্ড অফার করে। পরিশেষে এই ফোনে এক্সকভার কী বৈশিষ্ট্যের মাধ্যমে কাস্টমাইজেশন করা সম্ভব।

RELATED ARTICLES

Most Popular